Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ জুন, ২০১৬ ১২:৩৯
আপডেট : ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
কোপার উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারালো কলম্বিয়া
অনলাইন ডেস্ক
কোপার উদ্বোধনী ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারালো কলম্বিয়া

কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে কলম্বিয়া। আর এই ম্যাচের মাধ্যমেই ক্রিশ্চিয়ান জাপাতা করলেন নিজের প্রথম আন্তর্জাতিক গোল। ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ মাঠে নামে হামেস রদ্রিগেজের কলম্বিয়া। এই ম্যাচেই জাপাতার গোলে এগিয়ে যায় কলম্বিয়া এবং হামেস রদ্রিগেজের গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই প্রথমবারের মতো লাতিন আমেরিকার বাইরে অনুষ্ঠিত হচ্ছে কোপা আমেরিকার আসর। লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমোবেল) এবং কোপা আমেরিকার শতবর্ষ পূর্তি উৎসবের কারণেই মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজন করা হচ্ছে এই আসরের।

খেলা শুরুর ৮ মিনিটের মাথায় এডউইন কার্ডোনার কর্নার কিক থেকে ভেসে আসা বল ডি বক্সের মধ্যে পেয়ে যান জাপাতা। পেয়েই ডান পায়ের দুর্দান্ত এক শট নেন এবং বল জড়িয়ে দেন যুক্তরাষ্ট্রের জালে।

প্রথমার্ধেই জয়ের ব্যবধান বাড়িয়ে দেন দলের তারকা ফুটবলার হামেস রদ্রিগেজ। খেলার ৪২ মিনিটের মাথায় নিজেদের ডি বক্সের ভেতর ডিআন্দ্রে ইয়েল্ডিন হাতে লাগিয়ে বল ঠেকালে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। এরপর স্পট কিকে ২-০ ব্যবধান তৈরি করে রদ্রিগেজ। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

জিতলেও বড় ধরনের মূল্য দিতে হয়েছে গতবারের কোয়ার্টার ফাইনালিস্ট কলম্বিয়াকে। কারণ, খেলার এক ঘণ্টা পরই কাঁধের ইনজুরিতে মাঠ ছাড়তে হয় হামেস রদ্রিগেজকে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow