Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ জুন, ২০১৬ ১৩:৫০
রিও অলিম্পিকে 'উদ্বাস্তু টিম'
অনলাইন ডেস্ক
রিও অলিম্পিকে 'উদ্বাস্তু টিম'
রিও অলিম্পিকের লোগো

ব্রাজিলের রিও ডি জেনেরিওতে চলতি বছর অনুষ্ঠেয় অলিম্পিক গেমসের জন্য উদ্বাস্তুদের নিয়ে গঠিত ১০ সদস্যের একটি দল ঘোষণা করা হয়েছে। দলটির সবাই বিশ্বের কয়েকটি যুদ্ধবিধ্বস্ত দেশ ও অঞ্চলের নাগরিক।

অলিম্পিকের ইতিহাসে এই ঘটনা প্রথম। অান্তর্জাতিক অলিম্পিক কমিটি আইওসি একথা জানায়। গতকালই উদ্বাস্তুদের নিয়ে গঠিত ১০ সদস্যের অলিম্পিক দলের তালিকা রিও অলিম্পিকের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয় বলে সিনহুয়া নিউজ এজেন্সি তাদের এক প্রতিবেদনে জানায়। খবর আইএএনএস'র

রেফিউজি অলিম্পিক টিম [আরওটি] নামে ওই দলের সদস্যদের মধ্যে আছেন দক্ষিণ সুদানের পাঁচজন দৌড়বিদ, সিরিয়ার ২ জন সাঁতারু, কঙ্গোর ২ জন জুদোকাস এবং ইথিওপিয়ার একজন ম্যারাথন দৌড়বিদ। আরওটি'র প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন  ম্যারাথনে সাবেক বিশ্ব রেকর্ডধারী কেনিয়ার টেগলা লোরুপ। আর তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন ব্রাজিলিয়ান ইসাবেলা মাজাও। আরওটির প্রতিনিধি দলে আরো আছেন পাঁচজন কোচ ও পাঁচজন কর্মকর্তা।

উল্লেখ্য, আগামী ৫ থেকে ২১ আগস্ট ব্রাজিলের রিওতে অনুষ্ঠিত হবে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর অলিম্পিক যেখানে বিশ্বের ২০৭টি দেশের প্রায় ১০ হাজারের মতো অ্যাথলেট অংশ নেবেন।

বিডি-প্রতিদিন/৪ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow