Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ০৯:৫৮
হাইতির জালে ব্রাজিলের ৭ গোল
অনলাইন ডেস্ক
হাইতির জালে ব্রাজিলের ৭ গোল

কোপা আমেরিকার শতবর্ষ পূর্তির বিশেষ আসরে শুরুটা মোটেও ভালো হয়নি ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ওইদিন একুয়েডরের সঙ্গে গোল শূন্য ড্র করে নেইমারবিহীন ব্রাজিল।

তবে ক্যারিবিয়ান অঞ্চলের দেশ দুর্বল হাইতিকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে সেই ক্ষতে প্রলেপ দিয়েছেন দুঙ্গার শিষ্যরা। এদিন ব্রাজিলের হয়ে হ্যাটট্রিক করেছেন ফিলিপে কোতিনহো। এছাড়া জোড়া গোল পেয়েছেন আরেক মিডফিল্ডার রেনাতো আগুস্তো।

অরল্যান্ডেতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোরে শুরু হওয়া ম্যাচে গোল পেতে বেশি সময় অপেক্ষা করতে হয়নি ব্রাজিলের। ম্যাচের ১৪তম মিনিটে বল নিয়ে এগিয়ে এক খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের একটু বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন কোতিনহো। ১৪ মিনিট পর আবারও এগিয়ে দেন কোতিনহো। বিরতির আগে ম্যাচের ৩৫ মিনিটে দানি আলভেসের ক্রস থেকে হেডে তৃতীয় গোলটি করেন আগুস্তো।

বিরতির পর জোনাসের বদলে দুঙ্গা মাঠে নামান গাব্রিয়েলেকে। ম্যাচের ৫৯তম মিনিটে এলিয়াসের বাড়ানো বল ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান সান্তোসের এই তরুণ ফরোয়ার্ড। ৮ মিনিট পর ব্যবধান আবারও বাড়ান কাসেমিরোর বদলি হিসেবে নামা সান্তোস মিডফিল্ডার লুকাস লিমা।

এর মধ্যে ম্যাচের ৭০ মিনিটে একটি গোল শোধ দেয় হাইতি। জেমস মার্সেলেইনের শটে ব্যবধান কমায় দলটি। ম্যাচের ৮৬তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান আগুস্তো। আর যোগ করা সময়ে ডি-বক্সের অনেক বাইরে থেকে দুর্দান্ত এক শটে হ্যাটট্রিক পূরণ করেন লিভারপুলের মিডফিল্ডার কোতিনহো। জাতীয় দলের হয়ে এটাই তার প্রথম হ্যাটট্রিক।

বিডি-প্রতিদিন/০৯ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow