Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ জুন, ২০১৬ ১৫:৪৫
রোনালদোর পরে মেসি
অনলাইন ডেস্ক
রোনালদোর পরে মেসি

বিশ্বের সবচেয়ে ধনী খোলোয়াড়ের তালিকায় শীর্ষে উঠে এসেছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর দুইয়ে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। যুক্তরাষ্ট্রভিত্তিক অর্থনৈতিক ম্যাগাজিন ‘ফোর্বস’ ২০১৬ সংস্করণের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

২০১৬ সালের ১ জুন পর্যন্ত সর্বোচ্চ ৮৮ মিলিয়ান মার্কিন ডলার আয় দেখানো হয়েছে পর্তুগিজ অধিনায়ক রোনালদোর। তার এ আয়ের ৫৬ মিলিয়ান ডলার এসেছে বেতন থেকে আর বাকি ৩২ মিলিয়ন ডলার অন্য খাত (এনর্ডোসমেন্ট) থেকে এসেছে।

প্রসঙ্গত, ২০০০ সালের পর এই প্রথম বক্সার ফ্লোয়েড মেওয়েদার ও গলফার টাইগার উডস ছাড়া অন্য কেউ শীর্ষ ধনীর তালিকায় সবার ওপরে নাম লেখালো। এর কারণ মেওয়েদারের অবসর। আর গত ৮ বছরে কোনো মেজর শিরোপা ছোঁয়া হয়নি উডসের।

এদিকে, গতবার ষষ্ঠ স্থানে থাকা মার্কিন বাস্কেটবল তারকা লিব্রন জেমস ৭৭.২ মিলিয়ন ডলার আয়ে তৃতীয় হয়েছেন। চতুর্থ স্থানে রয়েছেন টেনিসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যামের মালিক সুইস তারকা রজার ফেদেরার।

এ তালিকায় পঞ্চম থেকে শীর্ষ ১০ এর স্পোর্টসম্যানরা হলেন কেভিন ডুরান্ট, নোভাক জোকোভিচ, ক্যাম নিউটন, ফিল মিককেলসন, জর্ডান স্পিথ ও কোবে ব্রায়ান্ট।

বিডি-প্রতিদিন/০৯ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow