Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ জুন, ২০১৬ ১১:৩৭
ডাগআউটে বসে দলের হার দেখলেন সুয়ারেজ
অনলাইন ডেস্ক
ডাগআউটে বসে দলের হার দেখলেন সুয়ারেজ

ইউরোপিয়ান ফুটবলের সেরা স্ট্রাইকার দলে থাকার পরও কোপা আমেরিকার গ্রুপ পর্ব পেরুতে পারলো না ১৫ বারের শিরোপাজয়ী উরুগুয়ে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ৩-১ গোলে হারের পর নিজেদের দ্বিতীয় ম্যাচেও ভেনেজুয়েলার কাছে ১-০ গোলে হেরেছে উরুগুয়ে। ফলে গ্রুপ পর্ব থেকে বিদায়ও নিশ্চিত হয়ে গেছে উরুগুয়ের। তবে পুরো খেলাটি মাঠের বাইরে বসে হজম করতে হয়েছে ইউরোপিয়ান ফুটবলের এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা সুয়ারেজের। কারন, পুরোপুরি ফিট নন, এ যুক্তিতে সুয়ারেজকে মাঠে নামাননি উরুগুয়ের কোচ অস্কার তাবারেজ।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ফিলাডেলফিলায় ম্যাচের ৩৬ মিনিটে সলোমন রনডনের গোলে এগিয়ে যায় ভেনিজুয়েলা। একটি গোল হজম করে পিছিয়ে পড়ার প্রথমার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে উরুগুয়ের পক্ষে গোল করে খেলায় সমতা ফেরানোর কয়েকটি সুযোগ পেয়েছিলেন এডিনসন কাভানি। কিন্তু কোনোবারই কাঙ্ক্ষিত লক্ষ্যে বল পাঠাতে পারেননি প্যারিস সেইন্ট জার্মেইনের এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে মাঠে নামার জন্য ছটফট করতে দেখা গেছে এ সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজকে। কিন্তু বাধ সাধেন কোচ। ফলে নিজ দলের বিদায়ঘণ্টা ডাগআউটে বসেই হতাশ হয়ে দেখতে হয়েছে ইউরোপিয়ান ফুটবলের এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতাকে।

রোনালদো-মেসিদের যুগের অবসান ঘটিয়ে লা লিগায় হয়েছেন সর্বোচ্চ গোলের মালিক হন সুয়ারেজ। দলের ডাবল শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। কিন্তু এবার কোপায় খেলাই হল না এই তারকার। টানা দুই ম্যাচ হেরে এরই মধ্যে শতবর্ষী কোপা আমেরিকার আসর থেকে বিদায় নিয়েছে তার দল উরুগুয়ে।


বিডি-প্রতিদিন/ এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow