Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ০৯:০৭
আপডেট : ১২ জুন, ২০১৬ ০৯:০৯
শুরুতেই হোঁচট খেল ইংল্যান্ড
অনলাইন ডেস্ক
শুরুতেই হোঁচট খেল ইংল্যান্ড

চলমান ইউরো ২০১৬’র আসরে শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ডকে রুখে দিয়েছে রাশিয়া। শনিবার রাতে হাইভোল্টেজ ম্যাচে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ১-১ গোলের ব্যবধানে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইংলিশদের।

এ ম্যাচে নামার আগে সবশেষ ৫ ম্যাচের তিনটিতে জয়, একটিতে পরাজয় আর একটি ম্যাচে ড্র নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ছিল রয় হজসনের ইংল্যান্ড। অপরদিকে, শেষ পাঁচ ম্যাচের একটিতে জয়, দুটিতে পরাজয় আর দুটিতে ড্র সঙ্গী করে মাঠে নামে রাশিয়ানরা।

এদিন তারকাখচিত ইংল্যান্ডকে ম্যাচের প্রথমার্ধে কোনো সুযোগ আদায় করে নিতে দেয়নি রাশিয়ানরা। একাধিক গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি রুনিরা। ম্যাচের ১১তম মিনিটে দেল আলির দুর্দান্ত শট আর পরের মিনিটে লালানার কোনাকুনি শট থেকে গোলের সুযোগ থাকলেও রাশিয়ান গোলরক্ষক ইংলিশদের হতাশ করেন। ২৫তম মিনিটে স্টারলিংয়ের একক প্রচেষ্টা রাশিয়ার ডিফেন্ডারদের কঠিন বাধার মুখে পড়ে। প্রথমার্ধে কোনো গোল না হলে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচের প্রথমার্ধের মতোই নিজেদের আক্রমণ চালিয়ে যেতে থাকে ইংলিশরা। দূরপাল্লার শট থেকেও গোল আদায় করে নেওয়ার চেষ্টা করে রুনি বাহিনী। তবে, ফিনিশারের অভাবে প্রতিবারই হতাশ হতে হয় হজসন শিষ্যদের। খেলার ৭৩ মিনিটের মাথায় টটেনহামের মিডফিল্ডার এরিক দিদিয়েরের গোলে লিড নেয় ইংল্যান্ড। কিন্তু যোগ করা সময়ে দলকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচান রাশিয়ান দলপতি ভাসিলি বেরেজুতকি।

বিডি-প্রতিদিন/১২ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow