Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ১১:৩০
শেষ ম্যাচে অঘটনের শিকার কলম্বিয়া
অনলাইন ডেস্ক
শেষ ম্যাচে অঘটনের শিকার কলম্বিয়া

কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে হেরে অঘটনের জন্ম দিয়েছে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা কলম্বিয়া। রবিবার সকালে কোস্টারিকার বিপক্ষে পেকারম্যানের শিষ্যরা হেরে যায় ৩-২ গোলে।

যুক্তরাষ্ট্র ও প্যারাগুয়েকে হারিয়ে প্রথম দুই ম্যাচ শেষেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় কলম্বিয়ায়। গ্রুপ চ্যাম্পিয়ন হতে আজ কোস্টারিকার সঙ্গে ড্র করলেই হতো। কিন্তু হামেস রদ্রিগেজ, কার্লোস বাক্কা, হুয়ান কুয়াদ্রাদোদের মতো নিয়মিতদের বাদ দিয়ে একেবারেই যেন অচেনা একটা দল নামান পেকারম্যান। পরে তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেসকে নামালেও কাজ হয়নি।

এদিন, হাউসটনের রিলিয়েন্ট স্টেডিয়ামে গ্রুপ ‘এ’তে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় দু’দল। ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় কোস্টারিকা। মাত্র ২ মিনিটে আলবার্টো ভেনেগাস লিড পাইয়ে দেয় দলটিকে। তবে ৪ মিনিট পরেই ফ্রাঙ্ক ফাবরা সমতায় ফেরায় ২০০১ সালের চ্যাম্পিয়নদের। কিন্তু ৩৪ মিনিটে সেই ফাবরার আত্মঘাতী গোলেই ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় কোস্টারিকা।

বিরতির পর ৫৮তম মিনিটে কেলসো ব্রোগেস কোস্টারিকাকে ৩-১ ব্যবধানে এগিয়ে দেন। তবে ম্যাচে ৭৩ মিনিটে মারলস মোরেনা কলম্বিয়ার হয়ে একটি গোল করলে খেলায় ফেরে কলম্বিয়া। কিন্তু ম্যাচের বাকি সময়ে আরেকটি গোল পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় ৩-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ তারকা জেমস রদ্রিগেজের দল।

এদিকে, ফিলাডেলফিয়ায় গ্রুপের প্রথম ম্যাচের প্রথমার্ধে ক্লিন্ট ডেম্পসির একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রে। পরে কলম্বিয়া হেরে যাওয়ায় কোপা আমেরিকার শতর্বষ উপলক্ষে বিশেষ এই আসরের স্বাগতিকরা হয়ে যায় গ্রুপ চ্যাম্পিয়নও।

বিডি-প্রতিদিন/১২ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow