Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১২ জুন, ২০১৬ ১১:৩৮
লর্ডস টেস্ট
২৩৭ রানে এগিয়ে ইংলিশরা
অনলাইন ডেস্ক
২৩৭ রানে এগিয়ে ইংলিশরা

লর্ডসে চলমান তৃতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন শেষে স্বাগতিক ইংল্যান্ড ৬ উইকেট হাতে রেখে লঙ্কানদের প্রথম ইনিংসের চেয়ে ২৩৭ রানে এগিয়ে আছে। গতকাল তৃতীয় দিন শেষে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১০৯ রান তুলে।

এর আগে এই টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪১৬ রান তুলে। অ্যালিস্টার কুক  ৮৫ রান ও বেরস্টো অপরাজিত ১৬৭ রান করেন। লঙ্কানদের হয়ে ইংলিশদের প্রথম ইনিংসের হেরাথ ৪টি, লাকমাল ৩টি ও প্রদ্বীপ ২টি উইকেট নেন।

জবাবে সফরকারী শ্রীলংকা তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৮৮ রান তুলতে সক্ষম হয়। কৌশাল সিলভা দলের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন। আর করুণারত্নে করেন ৫০ রান। ইংলিশদের হয়ে ওকস ও স্টিভেন ফিন ৩টি করে উইকেট নেন। আর জেমস এন্ডারসন ও স্টুয়ার্ট ব্রড নেন ২টি করে উইকেট।

এদিকে, আজ চতুর্থ দিনে ইংলিশদের অ্যালেক্স হেইলস ৪১ রান ও ফিন ৬ রান দিয়ে ব্যাটিং শুরু করবেন।   চতুর্থ দিন শেষে স্বাগতিকরা ভালো একটি লিড দিবেন বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, তিন ম্যাচ টেস্ট সিরিজে স্বাগতিক ইংল্যান্ড এখন ২-০ তে এগিয়ে আছে। লীডসে অনুষ্ঠিত প্রথম টেস্টে এক ইনিংস ও ৮৮ রান এবং চেস্টারলি স্ট্রিটে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ৯ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা।

বিডি-প্রতিদিন/১২ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow