Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ জুন, ২০১৬ ০৯:৫৯
'হাতের গোলে' কোপা থেকে ব্রাজিলের বিদায় (ভিডিও)
অনলাইন ডেস্ক
'হাতের গোলে' কোপা থেকে ব্রাজিলের বিদায় (ভিডিও)

কোপা আমেরিকার শতবর্ষী আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। সোমবার পেরুর কাছে ‘বিতর্কিত’ এক গোলে হেরে দীর্ঘ ২৯ বছর পর কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো ৮ বারের চ্যাম্পিয়নদের।

পরাজয়ের ফলে তিন ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ৪। অন্যদিকে, সমসংখ্যক ম্যাচে পেরুর পয়েন্ট ৭ এবং গ্রুপের শেষ ম্যাচে হাইতিকে ৪-০ গোলে পরাজিত করা ইকুয়েডরের পয়েন্ট ৫। ফলে শীর্ষ দুই দল হিসেবে ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে পেরু ও ইকুয়েডর।

 

হাইতির বিপক্ষে ইকুয়েডর যে জয় পাবে তা অনেকটাই অনুমেয় ছিল। তাই ব্রাজিল ও পেরুর সামনে সমীকরণটা এমন ছিল, যে দলই পরাজিত হবে তারাই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে। তাই পরাজয় এড়াতে ম্যাচের শুরু থেকে দুই দলই মরিয়া হয়ে খেলতে থাকে। তবে ম্যাচের প্রথমার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করলেও গোল আদায় করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে প্রথম আধা ঘণ্টায় কোনো দলই গোলের দেখা পায়নি। মনে হচ্ছিল, ম্যাচটি গোলশূন্য ড্র হতে যাচ্ছে। ঠিক সে সময় ম্যাচের ৭৫ মিনিটে ব্রাজিলের সমর্থকদের হতাশায় ডুবিয়ে পেরুর পক্ষে গোল এনে দেন রুইদিয়াজ। টিভি রিপ্লেতে পরিষ্কার দেখা যায় ডান দিক থেকে আসা ক্রসে হাত দিয়ে বল জালে পাঠিয়ে দেন বদলি হিসেবে নামা এই স্ট্রাইকার। তবে ভিডিও রিপ্লে দেখে সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই কোপা আমেরিকার এই আসরে। অনেক সময় নিয়ে সহকারীর সঙ্গে আলোচনা করে হ্যান্ডবলটি ধরতে পারেননি রেফারি। ব্রাজিলের খেলোয়াড়দের ক্ষোভে ফাটিয়ে পেরুর পক্ষে গোলের সিদ্ধান্ত দেন তিনি।

 

বিডি-প্রতিদিন/১৩ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow