Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ জুন, ২০১৬ ১০:১২
লর্ডস টেস্ট
জয়ের জন্য শেষ দিনে শ্রীলংকার দরকার ৩৩০
অনলাইন ডেস্ক
জয়ের জন্য শেষ দিনে শ্রীলংকার দরকার ৩৩০

লর্ডসে চলমান তৃতীয় ও শেষ টেস্টের শেষ দিনে জয়ের জন্য সফরকারী শ্রীলংকাকে আরো ৩৩০ রান তুলতে হবে। স্বাগতিক ইংল্যান্ড ৭ উইকেটে ২৩৩ রান তুলে তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করলে সফরকারীদের এ টেস্টে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩৬২ রান। এ লক্ষ্যে গতকাল চতুর্থ দিনের শেষভাগে শ্রীলংকা কোনো উইকেট না হারিয়ে ৩২ রান তুলেছে। ফলে তাদের হাতে এখনো রয়েছে ১০টি উইকেট। তবে শেষ দিনে উক্ত রান তোলা সম্ভব কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তার চেয়ে বড় বিষয় শেষ দিনের পুরোটা সময় সফরকারীরা টিকে থাকতে পারবে কিনা। এমনটি হলে তিন ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলংকার হোয়াইটওয়াশ এখন কেবল সময়ের ব্যাপার।

লর্ডস টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিকরা তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪১৬ রান তুলে। অ্যালিস্টার কুক  ৮৫ রান ও বেরস্টো অপরাজিত ১৬৭ রান করেন। লঙ্কানদের হয়ে ইংলিশদের প্রথম ইনিংসের হেরাথ ৪টি, লাকমাল ৩টি ও প্রদ্বীপ ২টি উইকেট নেন।

জবাবে সফরকারী শ্রীলংকা তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৮৮ রান তুলতে সক্ষম হয়। কৌশাল সিলভা দলের হয়ে সর্বোচ্চ ৭৯ রান করেন। আর করুণারত্নে করেন ৫০ রান। ইংলিশদের হয়ে ওকস ও স্টিভেন ফিন ৩টি করে উইকেট নেন। আর জেমস এন্ডারসন ও স্টুয়ার্ট ব্রড নেন ২টি করে উইকেট।

উল্লেখ্য, তিন ম্যাচ টেস্ট সিরিজে স্বাগতিক ইংল্যান্ড এখন ২-০ তে এগিয়ে আছে। লীডসে অনুষ্ঠিত প্রথম টেস্টে এক ইনিংস ও ৮৮ রান এবং চেস্টারলি স্ট্রিটে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে ৯ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা।


 
বিডি-প্রতিদিন/১৩ জুন ২০১৬/শরীফ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow