Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ০৯:৪৮
ইতালির কাছে বেলজিয়ামের হার
অনলাইন ডেস্ক
ইতালির কাছে বেলজিয়ামের হার

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০১৬-তে ইতালির কাছে হেরে গেছে বেলজিয়াম। অন্যদিকে, র‌্যাঙ্কিংয়ের ২ নম্বর দলের বিরুদ্ধে ২-০ গোলের দারুণ এক জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে ইতালি।

সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে গোল দুটি করেন দলের অ্যাটাকিং মিডফিল্ডার এমানুয়েলে গিয়াচ্চেরিনি ও স্ট্রাইকার গ্রাজিয়ানো পেল্লে।

সোমবার রাতে প্রথম ১০ মিনিটের অগোছালো ফুটবলের পর বেশ কিছুক্ষণ ইতালিকে চাপে রাখে বেলজিয়াম। তবে কাজে দেয়নি। খেলার ৩০ মিনিটেই গিয়াচ্চেরিনির দারুণ গোলে এগিয়ে যায় ৪ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ওই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইতালি।

বিরতির পর ম্যাচের ৫৩তম মিনিটে একটি সুযোগটি পেয়েছিল বেলজিয়াম। দারুণ এক প্রতি-আক্রমণে বল পায়ে বিনা বাধায় ডি বক্সে ঢুকে পড়ে রোমেলু লুকাকু, কিন্তু বাঁকানো শটটি ডান পোস্ট ঘেষে বাইরে চলে যায়।

অতিরিক্ত সময়ে ফরোয়ার্ড পেল্লেরি দারুণ এক গোল জয় নিশ্চিত করে ইতালির। আন্তোনিও কান্দ্রেভার ক্রসে ১০ গজ দূর থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান সাউথ্যাম্পটনের ফরোয়ার্ড পেল্লে। ফলে ২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফেভারিট ইতালি।

প্রসঙ্গত, ইতালি ৪ বার বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে দেখলেও একবারও ছোঁয় হয়নি বেলজিয়ামের। তবে সাম্প্রতিক পারফরম্যান্স ও র‌্যাঙ্কিং দুটোই যায় বেলজিয়ামের পক্ষে।

বিডি-প্রতিদিন/১৪ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow