Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ জুন, ২০১৬ ১১:২৬
লর্ডসে বৃষ্টিতে রক্ষা শ্রীলঙ্কার
অনলাইন ডেস্ক
লর্ডসে বৃষ্টিতে রক্ষা শ্রীলঙ্কার

ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো শ্রীলঙ্কা! বৃষ্টিবিঘ্নিত লর্ডস টেস্ট শেষ পর্যন্ত ড্রয়ের মুখ দেখে। তবে এতে যে শ্রীলঙ্কা দলের খুব একটা কৃতিত্ব ছিল তা কিন্তু বলা যাবে না। বরং বৃষ্টিই তাদেরকে বাঁচালো হোয়াইটওয়াশের হাত থেকে। ফলে প্রথম দুই ম্যাচে জিতে এগিয়ে থাকা ইংলিশরা তিন ম্যাচের সিরিজটি জিতলো ২-০ ব্যবধানে।

শেষ টস্টের প্রথম দিনই কেবল পুরো ৯০ ওভার খেলা হয়েছে। পরের চার দিন প্রবল প্রতিপক্ষ হয়ে ওঠে আবহাওয়া। বৃষ্টির কারণে পঞ্চম ও শেষ দিনে মাত্র ১২.২ ওভারের খেলা হয়। আগের দিন ৩৬২ রানের লক্ষ্যে খেলতে নামা লঙ্কানরা বিনা ৩২ রান নিয়ে মাঠ ছাড়ে। শেষদিনেও বৃষ্টি বাধা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত তো একটি বলও মাঠে গড়ায়নি।

পরে ব্যাটিংয়ে নামলেও আরও দুই ধাপে বৃষ্টি হানা দেয়! ফলে ম্যাচ ড্র হওয়ার আগে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২৪.২ ওভার শেষে ৭৮ রান। দিমুথ করুনারাত্নে ৩৭ ও কুশল মেন্ডিস ১৭ রানে অপরাজিত থাকেন। জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন কুশল সিলভা (১৬)।

এর আগে ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭১ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ২৩৩ রান জমা করেন স্কোরবোর্ডে। ওপেনার অ্যালেক্স হেলস ১৭৯ বলে সর্বোচ্চ ৯৪ রান করেন। এছাড়া ৮৬ বলে ৪৯ রান করে অপরাজিত ছিলেন অ্যালিস্টার কুক। ফলে ইংলিশদের প্রথম ইনিংসে ১২৯ রানের লিডের সুবাদে জয়ের জন্য লঙ্কানদের টার্গেট দাঁড়ায় ৩৬২ রান।

এদিকে, টেস্ট সিরিজ হারের দুঃস্মৃতি ভুলে লঙ্কানদের সামনে এবার সীমিত ওভারের সিরিজে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। পাঁচটি ওয়ানডে (২১, ২৪, ২৬, ২৯ জুন, ২ জুলাই) ও একটি টি-টোয়েন্টিতে (৫ জুলাই) মুখোমুখি হবে দু’দল। তার আগে ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে দু’টি ওয়ানডে (১৬, ১৮ জুন) খেলবে সফরকারীরা।

স্কোর: ইংল্যান্ড - ৪১৬ ও ২৩৩/৭ (ডিক্লে.)

শ্রীলঙ্কা - ২৮৮ ও ৭৮/১ (২৪.২ ওভার)

বিডি-প্রতিদিন/১৪ জুন, ২০১৬/মাহবুব

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow