Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৬ জুন, ২০১৬ ১৩:১৩
টিম ইন্ডিয়ার কোচ বাছাই
৫৭ থেকে ২১ জনের সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিসিআই
অনলাইন ডেস্ক
৫৭ থেকে ২১ জনের সংক্ষিপ্ত তালিকা করেছে বিসিসিআই

ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার লক্ষ্যে জমা পড়া ৫৭টি আবেদন থেকে সবচেয়ে যোগ্যতম ২১টি নিয়ে একটি সংক্ষিপ্ত তালিকা করেছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। সেইসঙ্গে কোচ বাছাই কমিটির প্রধান সমন্বয়কারী হিসেবে সাবেক প্রধান নির্বাচক ও বিসিসিআই সেক্রেটারি সঞ্জয় জাগদালেকে নিয়োগ দেয়া হয়েছে।

বিসিসিঅাই'র বর্তমান সেক্রেটারি অজয় শিরকে এক বিবৃতিতে গতকাল সন্ধ্যায় এসব কথা জানান। খবর দ্য হিন্দুর

টিম ইন্ডিয়ার প্রধান কোচ বাছাইয়ের লক্ষ্যে বিসিসিআই সাবেক হাই প্রোফাইল ক্রিকেট উপদেষ্টা কমিটিরও দ্বারস্থ হয়েছে। শচীন টেন্ডু্লকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষণসহ কয়েকজনকে নিয়ে এই কমিটি গঠিত হয়েছিল। প্রধান কোচ বাছাইয়ের ক্ষেত্রে এদেরও সুপারিশ চাওয়া হয়েছে।

বিসিসিআই'র বিবৃতিতে বলা হয়, 'সঞ্জয় জাগদালের আওতায় উক্ত কমিটি ২১টি আবেদন বিশ্লেষণ ও পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করবে, সম্ভাব্য কোচদের সাক্ষাৎকার নেবে ও তাদের কাছ থেকে প্রেজেন্টেশন চাবে। ' এ কমিটি আগামী ২২ জুনের মধ্যে বিবিসিআই'র সেক্রেটারির কাছে তাদের প্রতিবেদন জমা দেবে বলে আশা করা হচ্ছে।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে বিসিসিআই'র কাছে ৫৭টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে আছেন দেশটির সাবেক অধিনায়ক অনীল কুম্বলে, সাবেক টিম ডাইরেক্টর রবি শাস্ত্রী ও ভারতের সিলেকশন প্যানেলের প্রধান সন্দ্বীপ পাতিল। তবে সংক্ষিপ্ত তালিকায় তাদের কারও নাম আছে কিনা তা জানা যায়নি।

উল্লেখ্য, ভারতের সাবেক টেস্ট অলরাউন্ডার রবি শাস্ত্রী অাইসিসি ষষ্ঠ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার ডাইরেক্টর কাম কোচের দায়িত্ব পালন করছিলেন। বিশ্বকাপ শেষেই তার সঙ্গে বোর্ডের চুক্তি শেষ হয়ে যায়। এরপর থেকেই প্রধান কোচের পদটি খালি আছে।

 

বিডি-প্রতিদিন/১৬ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow