Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৭:৩৩
'আমার বিশ্বাস ব্রাজিলিয়ানরা আবার ঘুরে দাঁড়াবে'
অনলাইন ডেস্ক
'আমার বিশ্বাস ব্রাজিলিয়ানরা আবার ঘুরে দাঁড়াবে'

ব্রাজিল ফুটবল দলের নতুন কোচ আদেনর লিওনার্দো বাক্কি তিতেকে স্বাগত জানিয়ে ফুটবল সম্রাট পেলে বলেছেন, তিনি নির্ভরযোগ্য একজন কোচ। গ্রেমিও, আতলেতিকো মিনেরো সহ অনেক বড় ক্লাবকে কোচিং করিয়েছেন তিতে।

এই মৌসুমে কোরিন্থিয়ান্সের দায়িত্বে ছিলেন তিনি। ২০১৫ মৌসুমে কোরিন্থিয়ান্সকে চ্যাম্পিয়নও করেছিলেন এই কোচ। আমার বিশ্বাস তার হাত ধরে ব্রাজিলিয়ানরা আবার ঘুরে দাঁড়াবে।

এদিকে কোপা আমেরিকায় ব্যর্থতার জন্য পেলে অবশ্য বিদায়ী কোচ দুঙ্গাকে দায়ী করেননি। তিনি জানান, ‘ক্লাবের হয়ে খেলে মৌসুম শেষ করার পর ফুটবলাররা জাতীয় দলে যোগ দিয়েছিল। দলটা তৈরি করার জন্য দুঙ্গা একদম সময় পায়নি। তাই এই টুর্নামেন্টে দলটা ঠিকমতো খেলতেও পারেনি। সব টুর্নামেন্ট জেতা সম্ভব নয়। আমরা ব্যর্থ হয়েছি। ফুটবলে এটা হয়ে থাকে। ’

আর ক’দিন পরেই ঘরের মাঠে শুরু হচ্ছে রিও অলিম্পিক। আর পেলের বিশ্বাস এই আসরে ব্রাজিল ভালো ফুটবল খেলবে, ‘আমরা একবারও অলিম্পিকে স্বর্ণ জিততে পারিনি। এই বছর ঘরের মাঠে খেলবো। নেইমার কোপা আমেরিকায় খেলেনি। কিন্তু অলিম্পিকে খেলবে। ব্রাজিল ঘরের মাঠে স্বর্ণ জিতে কোপা আমেরিকার ব্যর্থতা ভুলতে চায়। ’

আগামী ০৫ আগস্ট শুরু হচ্ছে অলিম্পিক। প্রথমদিনই রিওতে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ ইরাকের বিরুদ্ধে ০৭ আগস্ট। ১০ অগস্ট গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হবে হলুদ জার্সিধারীরা। রিওতে ফাইনাল হবে ২০ আগস্ট।

বিডি-প্রতিদিন/ ১৮ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow