Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ১২:১০
মেক্সিকোকে গুঁড়িয়ে শেষ চারে চিলি
অনলাইন ডেস্ক
মেক্সিকোকে গুঁড়িয়ে শেষ চারে চিলি

মেক্সিকোকে ৭-০ গোলে গুঁড়িয়ে দিয়ে কোপা আমেরিকার শতবর্ষী আসরের সেমিফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি। এর মধ্যে মেক্সিকোর জালে একাই চার বার বল জড়িয়েছেন এডু ভারগাস।

জোড়া গোল করেছেন এডসন পুচ। অপর গোলটি দলের তারকা খেলোয়াড় আলেক্সিস সানচেজের।

রবিবার সকালে ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল চিলির হাতে। ফলে গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বর্তমান চ্যাম্পিয়নদের। ম্যাচের ১৬তম মিনিটে আর্সেনাল ফরোয়ার্ড সানচেসের জোরালো শট গোলরক্ষক গিলের্মো ওচোয়া ঠেকিয়ে দিলেও পুচের ফিরতি শটে এগিয়ে চিলি। আর বিরতির এক মিনিট আগে সানচেসের ক্রস থেকে প্রথম গোলটি করেন ভারগাস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল-উৎসবে মাতে চিলি। ম্যাচের ৪৯ মিনিটে আর্তুরো ভিদালের সঙ্গে বল দেওয়া নেওয়া করে নিখুঁত শটে জালে পাঠিয়ে দেন সানচেস। এরপর ছয় মিনিটের মধ্যে ভারগেসের দুই গোলে দিশেহারা হয়ে পড়ে মেক্সিকো। ৫২তম মিনিটে বল নিয়ে এগিয়ে ডান পোস্ট ঘেঁষে জালে পাঠিয়ে দেন। আর ৫৭তম মিনিটে জঁ বেশেজুর শট ওচোয়া ফেরালেও ফিরতি শটে হ্যাটট্রিকটা তুলে নেন ভারগাস।

ম্যাচের ৭৪তম মিনিটে ভারগাসের চতুর্থ গোল এবং নির্ধারিত সময়ের ২ মিনিট আগে পুচ দ্বিতীয় বারের মতো মেক্সিকোর জালে বল জড়ালে ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে চিলি। শিকাগোতে বৃহস্পতিবার সকালে দ্বিতীয় সেমিফাইনালে চিলির প্রতিপক্ষ কলম্বিয়া।

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow