Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ২০ জুন, ২০১৬ ১২:৩৯
দায়িত্ব ছাড়ছেন প্রধান নির্বাচক ফারুক
অনলাইন ডেস্ক
দায়িত্ব ছাড়ছেন প্রধান নির্বাচক ফারুক

পদত্যাগের ঘোষণা দিলেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। নির্বাচক কমিটির ‘প্রচলিত ও প্রমাণিত’ কাঠামো বদলে ফেলার প্রতিবাদে তিনি এই ঘোষণা দিয়েছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাবেক এই অধিনায়ক। দেশে ফিরলেই পদত্যাগপত্র জমা দেবেন। খবর বিডিনিউজের। 

গতকাল রবিবার বিসিবি সভায় অনুমোদন দেওয়া হয়েছে দুই স্তরের নির্বাচক কমিটি। ফারুক আহমেদ রবিবার রাতে ফোনে বিডিনিউজকে জানিয়েছেন, “এই কাঠামোয় আমার পক্ষে কাজ করার সম্ভব হবে না। নির্বাচকদের কাজ হওয়া উচিত স্বাধীন; কিন্তু এখানে সেই স্বাধীনতাই থাকবে না। আমরা দল নির্বাচন করার পর যদি সেটি নিয়ে আরেকটি কমিটির কাছে যেতে হয়, তাহলে আমাদের বিচারের মূল্য থাকে না।”

নতুন কাঠামো অনুযায়ী ফারুকদের নির্বাচক কমিটির নাম হয়ে যাচ্ছে নির্বাচক প্যানেল। আরেকটি থাকছে নির্বাচক কমিটি, যেটির আহ্বায়ক ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান। এখানে থাকবেন জাতীয় দলের কোচ ও ম্যানেজার, সঙ্গে নির্বাচক প্যানেলের তিনজন।

২০১৩ সালের ডিসেম্বরে এই মেয়াদে প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক। এর আগে দায়িত্বে ছিলেন ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত। দুই মেয়াদে উপহার দিয়েছেন অনেক তরুণ প্রতিভা। তার মেয়াদে দল পেয়েছে স্মরণীয় অনেক সাফল্য। এ বারের মেয়াদে একটি থিতু দল গড়ে তোলায় বড় অবদান ছিল তার নেতৃত্বাধীন নির্বাচক কমিটির।

 

বিডি-প্রতিদিন/ ২০ জুন, ২০১৬/ আফরোজ 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow