Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ২১ জুন, ২০১৬ ১০:১৮
ইংল্যান্ডকে রুখে দিল স্লোভাকিয়া
অনলাইন ডেস্ক
ইংল্যান্ডকে রুখে দিল স্লোভাকিয়া

স্লোভাকিয়ার বিপক্ষে মূল খেলোয়াড়দের বসিয়ে রাখার মাশুল দিতে হল রয় হজসনের ইংল্যান্ডকে। সোমবার রাতে স্লোভাকিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে গোলশূন্য ড্র করেছে রুনি-ভার্ডিরা। যদিও দ্বিতীয় অবস্থানে থেকে শেষ ষোলোতে পৌঁছে গেছে রুনির দল। অপর ম্যাচে রাশিয়ার বিপক্ষে ওয়েলস জয় পাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে উঠেছে তারা।

এদিন, দলীয় অধিনায়ক ওয়েইন রুনিসহ নিয়মিত একাদশের ৬ জনকে ছাড়াই মাঠে নামে ইংলিশরা। তারপরও বেশ কয়েকটি সুযোগ ছিল ইংলিশদের সামনে। কিন্তু সেটা না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে রয় হজসনের শিষ্যদের। ম্যাচের ৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো ইংল্যান্ড। কিন্তু নাথানিয়েল ক্লাইনের ক্রসে ডি বক্সের মধ্যে থেকে জেমি ভার্ডির নেওয়া শট  চলে যায় ক্রসবারের উপর দিয়ে। এরপর ১৭ মিনিটে গোল করার আরও একটি সহজ সুযোগ নষ্ট করে ইপিএলের গত আসরের সর্বোচ্চ গোলদাতা ভার্ডি। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই তারকা। ফলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে প্রতিপক্ষের জালে বল পাঠানোর বদলে উল্টো নিজেদের ভুলে গোল খেতে বসেছিল ইংল্যান্ড। ম্যাচের ৫৩ মিনিটে ডিফেন্ডার ক্রিস স্মলিং ছয় গজ বক্সে প্রতিপক্ষের একটি কর্নার বুক দিয়ে নামালেও বিপদমুক্ত করতে পারেননি; কিন্তু স্লোভাকিয়ার মিডফিল্ডার রবার্ট ম্যাক গোলমুখে বলে পা লাগাতে না পারায় বেঁচে যায় ইংলিশরা।

আক্রমণে ধার বাড়াতে ম্যাচের ৫৬ মিনিটে মাঠে রুনিকে মাঠে নামান ইংল্যান্ড কোচ। তবে কাজে আসেনি। এর মধ্যে ৭৩ মিনিটে গোলের সুযোগও পেয়েছিল ড্যানিয়েল স্টারিজ। গোল পেতে ছয় গজ বক্সে মাত্র একটা টোকা দরকার ছিল, তাও দিতে পারেননি তিনি। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়তে দুই দলকে।

এ ড্রয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করল ইংল্যান্ড। শীর্ষস্থান নিশ্চিত করা ওয়েলসের পয়েন্ট ৬। আর ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখলো স্লোভাকিয়া। ইউরোর ছয়টি গ্রুপের সেরা দুইটি করে দল এবং তৃতীয় স্থানের সেরা চারটি দল পরের রাউন্ডে উঠবে।


বিডি-প্রতিদিন/২১ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow