Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ০৯:৩৭
যুক্তরাষ্ট্রকে উড়িয়ে ফাইনালে আর্জেন্টিনা
অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রকে উড়িয়ে ফাইনালে আর্জেন্টিনা

স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েই শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে উঠে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। একই সঙ্গে একটি গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে টপকে আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক এখন মেসি।

২৩ বছরের শিরোপা খরা কাটানোর মিশনে আর মাত্র একটি জয় দূরে আলবিসেলেস্তেরা। সোমবার সকালে ফাইনালে ১৪ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ চিলি ও কলম্বিয়ার মধ্যে বিজয়ী দল।

এর আগে, আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে চিলি। বাংলাদেশ সময় সকাল ৬টায় ম্যাচটি শুরু হবে।

টেক্সাসের হিউস্টনের রেলিয়ান্ট স্টেডিয়ামে খেলা শুরুর তিন মিনিটেই লিড নেয় আর্জেন্টিনা। লিওনেল মেসির পাস থেকে হেডে বল জালে পাঠান এজেকুয়েল লাভেজ্জি। ম্যাচের ৩২ মিনিটে চোখ ধাঁধানো ফ্রি-কিকে দেশের জার্সিতে ৫৫তম গোলটি করেন মেসি। আর এই গোলের মধ্য দিয়ে আর্জেন্টিনার হয়ে সর্বকালের সর্বোচ্চ গােলের মালিক এখন পাঁচ বারের ফিফা ব্যালন ডি'অর জয়ী। প্রথমার্ধে ওই ২ গোলে এগিয়ে থেকে বিরতি যায় জেরার্দো মার্তিনোর শিষ্যরা।

দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেছেন গঞ্জালো হিগুয়েইন। এর আগে, দুর্দান্ত ফর্মে থাকা হিগুয়েইন কোয়ার্টার ফাইনালে পেয়েছিলেন জোড়া গোল। বিরতির পর পাঁচ মিনিটের মাথায় স্কোরশিটে নাম লেখান হিগুয়েইন। আর নির্ধারিত সময়ের চার মিনিট আগে মেসির দুর্দান্ত পাসে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকিয়ে স্বাগতিকদের হতাশা বাড়ান নাপোলি এই ফরোয়ার্ড।

বিডি-প্রতিদিন/২২ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow