Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১০:২০
ওয়ানডে র‌্যাংকিংয়ে ৪ নম্বরে সাকিব
অনলাইন ডেস্ক
ওয়ানডে র‌্যাংকিংয়ে ৪ নম্বরে সাকিব

সম্প্রতি আইসিসি থেকে প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে ওয়ানডে বোলারদের মধ্যে চার নম্বরে স্থান পেয়েছেন বাংলাদেশের স্পিনার সাকিব আল হাসান। এই তালিকার শীর্ষস্থানটা দখল করে আছেন ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন।

র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। আর তৃতীয় অবস্থনে রয়েছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির। তার পরেই অবস্থান সাকিব আল হাসানের। সাকিবের পরে রয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের নাম। এরপর পর্যায়ক্রমে রয়েছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, মরনে মর্কেল, পাকিস্তানের মোহাম্মদ ইরফান এবং ইংল্যান্ডের মঈন আলি।

বোলারদের তালিকায় বাংলাদেশি বোলারদের মধ্যে সাকিব আল হাসানের পরে রয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ১৬ নম্বরে। এরপর রয়েছেন আরাফাত সানি ৪৩, রুবেল হোসেন ৪৪ এবং মোস্তাফিজুর রহমান ৪৬ নাম্বারে।

ব্যাটসম্যানদের ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটি দখল করে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তার পরেই রয়েছেন ভারতের তুমুল জনপ্রিয় ব্যাটসম্যান বিরাট কোহলি। তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার আরেক ব্যাটসম্যান হাশিম আমলা। চার নম্বরে শ্রীলংকার তিলকারত্নে দিলশান এবং পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেনে উইলিয়ামসন।

ব্যাটসম্যানদের তালিকায় বাংলাদেশের হয়ে ১৯তম অবস্থানে রয়েছেন মুশফিকুর রহিম। এরপরে ২০তম অবস্থানে রয়েছেন সৌম্য সরকার। এরপর তামিম ২৪, সাকিব আল হাসান ৩০, নাসির ৪২, মাহমুদুল্লাহ ৪৯, এবং সাব্বির রহমান রয়েছেন ৮৯ নাম্বারে।  


বিডি প্রতিদিন/২২ জুন ২০১৬/হিমেল-০২

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow