Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১০:২৬
এগিয়ে থেকেও হোঁচট খেল স্পেন
অনলাইন ডেস্ক
এগিয়ে থেকেও হোঁচট খেল স্পেন


আগেই ইউরোর শেষ ষোলো নিশ্চিত করা স্প্যানিশদের। কিন্তু চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করলেই হতো। অথচ অপ্রতিরোধ্য ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে গ্রুপ চাম্পিয়ন হয়েই কিনা শেষ ষোলোতে গেল মডরিচ-রাকিটিচের ক্রোয়েশিয়া। এই হারে ‘ডি’ গ্রুপের রানার্স-আপ হওয়ায় শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ ইউরোপের আরেক পরাশক্তি ইতালি।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গত ১২ বছরের মধ্যে এই প্রথম হারের স্বাদ পেল গত দু'বারের চ্যাম্পিয়ন স্পেন। অথচ খেলার শুরুতেই গোল করে বড় জয়ের ইঙ্গিত দিচ্ছিল ইনিয়েস্তা-ফ্যাব্রিগাসরা। ম্যাচের ৭ মিনিটে সেস ফ্যাব্রিগাসের পাসে বল জালে জড়ান আগের ম্যাচের জোড়া গোলদাতা আলভারো মোরাতা। প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান ফরোয়ার্ড নিকোলা ‍কালিনিক।

বিরতির পর এগিয়ে যেতে মরিয়া স্পেন গোলের সুবর্ণ পায় ম্যাচের ৭০তম মিনিটে। ক্রোয়েশিয়ার ডিফেন্ডার সিমে নিজেদের ডি বক্সে সিলভাকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেন সার্জিও রামোস। উল্টো ম্যাচের ৮৭তম মিনিটে কালিনিচের বাড়ানো বল ধরে বাঁ-দিক থেকে কোনাকুনি শটে গোলরক্ষক দাভিদ দে হেয়াকে পরাস্ত করে ক্রোয়েশিয়ার নাটকীয় জয় নিশ্চিত করেন পেরিসিচ। ফলে রেফারি শেষ বাঁশি বাজানোর পর ইনিয়েস্তা-বুসকেটস-সিলভাদের এক রাশ হতাশাই সঙ্গী হয়।

বিডি-প্রতিদিন/২২ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow