Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১২:৩২
কোহালির উপরই নির্ভর করছে কুম্বলের নতুন ওভার!
অনলাইন ডেস্ক
কোহালির উপরই নির্ভর করছে কুম্বলের নতুন ওভার!
অনিল কুম্বলে

ভারতীয় দলের নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে সাড়ে নয়শ' উইকেটের অধিকারী অনিল কুম্বলে। আগামী চব্বিশ ঘণ্টায় অপ্রত্যাশিত কিছু না ঘটলে তিনিই নতুন হেড কোচ নির্বাচিত হবেন। মঙ্গলবার বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটির সভা শুরুর আগেও সামান্য এগিয়ে ছিলেন কুম্বলে। কুম্বলের নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন রবি শাস্ত্রী।

শচীন, সৌরভ, লক্ষ্মণদের তিন সদস্যের কমিটি কুম্বলে সম্পর্কে মোটামুটি একমত। বোর্ড সচিব অজয় শিরকে তাদের পছন্দের কথা জেনেও গেছেন। শোনা যাচ্ছে, সরকারি সিলমোহরে শেষ ছাপ্পাটা নির্ভর করছে বিরাট কোহলির উপর। আজ বুধবার উপদেষ্টা কমিটির সদস্যরা বিরাটের সঙ্গে কথা বলতে পারেন। বিরাট কোহলি যদি রবি শাস্ত্রীর কথা বলেন তাহলে কুম্বলে আটকে যেতে পারেন। বোর্ড মহলের ধারণা, শাস্ত্রীর সঙ্গে বিরাটের দুর্ধর্ষ সম্পর্ক থাকতে পারে। কিন্তু এত বড় ব্যক্তিগত ঝুঁকি কি কোচ মনোনয়নে তিনি নেবেন?

গতকালের বৈঠকে সদস্যরা মোটামুটি একমত হন যে তাদের বিদেশি কোচ দরকার নেই। এই তিন সদস্য এবং রাহুল দ্রাবিড় মিলেই ২০০০ সালে জন রাইটকে এনেছিলেন। কিন্তু আজ ষোল বছর পরের পরিস্থিতিতে আর বিদেশি কোচ দরকার নেই বলেই মনে করছেন তারা। আর একারণেই টম মুডি, অ্যান্ডি মোলস এবং ট্রেভর পেনির স্কাইপ প্রেজেন্টেশন কোনও প্রভাব ফেলেনি। যাইহোক, অনিল কুম্বলে নাকি রবি শাস্ত্রী কে হবেন ভারতীয় দলের নতুন হেড কোচ তা জানা যাবে শুক্রবার ধর্মশালায় বোর্ডের বৈঠকে।  


বিডি-প্রতিদিন/ ২২ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow