Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ০৯:৩৯
রোনালদোর জোড়া গোলে শেষ ষোলোতে পর্তুগাল
অনলাইন ডেস্ক
রোনালদোর জোড়া গোলে শেষ ষোলোতে পর্তুগাল

অবশেষে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার দল পর্তুগালও পেলে স্বস্তি। বুধবার রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপে হাঙ্গেরির সঙ্গে ৩-৩ গোলের ড্র করেও তাই শেষ ষোলোতে পৌঁছে গেছে পর্তুগাল। ম্যাচে জোড়া গোল করেছেন রিয়াল মাদ্রিদ তারকা।

বুধবার রাতে ফ্রান্সের লিওঁতে ম্যাচের শুরু থেকে বল দখলে রেখে আক্রমণে উঠে পর্তুগিজরা। উল্টো ১৯ মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণ শানিয়েই গোল পেয়ে যায় হাঙ্গেরি। ২৫ গজ দূর থেকে জোরালো হাফ-ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন জোলতান গেরা। তবে বিরতির কিছুক্ষণ আগে রোনালদোর বাড়ানো বলে গোল করে দলকে সমতায় ফেরান নানি।

বিরতির পর দ্বিতীয় মিনিটেই আবার এগিয়ে যায় হাঙ্গেরি। জুজাকের ফ্রি-কিক পর্তুগিজ মিডফিল্ডার আন্দ্রে গোমেসের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। তিন মিনিট পরই ডান পায়ের ফ্লিকে গোলরক্ষককে হতবাক করে দলকে সমতায় ফেরান তিনবারের ফিফ ব্যালন ডি'অর জয়ী রোনালদো। আর এই গোলের মধ্য দিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোর চারটি আসরে গোল করার কীর্তি গড়লেন দেশটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

পাঁচ মিনিট পর আবারও গোল জুজাকের। তবে বেশিক্ষণ স্থায়ী এগিয়ে থাকা সম্ভব হয়নি হাঙ্গেরির। ম্যাচের ৬২তম মিনিটে বদলি হিসেবে নামা মিডফিল্ডার রিকার্দো কারেসমোর উঁচু করে বাড়ানো বলে দ্বিতীয় গোলটি করেন রোনালদো। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় তিন ম্যাচে তিন ড্রয়ে তিন পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে পৌঁছে যায় পর্তুগাল। কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে শনিবার পর্তুগিজদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow