Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১১:০০
ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ সেই চিলি
অনলাইন ডেস্ক
ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ সেই চিলি

এক বছর আগে সান্তিয়াগোর ম্যাচটাই ফিরে আসছে নিউ জার্সিতে। কেননা দ্বিতীয় সেমিফাইনালে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে ফের ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে টুর্নামেন্টের ডিফেন্ডিং চাম্পিয়ন চিলি।

বৃহস্পতিবার সকালে শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ম্যাচ শুরুর ১৩ মিনিটের মধ্যে চিলির দেওয়া দুই গোলই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। এদিন, ম্যাচের ৭ মিনিটে মিডফিল্ডার চার্লেস আরানগিসের জোরালো শটে এগিয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নরা।

আর ১৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফুয়েনসালিদা। যদিও গোলটির পেছনে পুরো অবদানই অ্যালেক্সিস সানচেসের। দুর্দান্ত গতিতে বাঁ দিক থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো শট নেন সানচেস। বল পোস্ট কাঁপিয়ে ফিরলে গোল করতে তাতে সামান্য একটু টোকার দরকার হয় ফুয়েনসালিদার।

২৩তম মিনিটে একটি গোল প্রায় শোধ করে ফেলেছিল কলম্বিয়া। হামেস রদ্রিগেসের পাস থেকে রজার মার্তিনেসের শট দক্ষতার সঙ্গে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

প্রথমার্ধের পর প্রবল বৃষ্টি আর সঙ্গে বজ্রপাতের শঙ্কায় আড়াই ঘণ্টার বেশি খেলা বন্ধ থাকার পর দ্বিতীয়ার্ধে মাঠে ফিরলেও আর ম্যাচে ফিরতে পারেনি কলম্বিয়া। এর মধ্যে ৫৭তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে কালোর্স সানচেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হওয়া কলম্বিয়ার জন্য ম্যাচে ফেরা আরও কঠিন হয়ে পড়ে। তবে প্রতিপক্ষের জালে বল পাঠাতে না পারলেও পরে আর কোনো গোল হজম করতে হয়নি হামেস রদ্রিগেজের দলের।

তৃতীয় স্থানের লড়াইয়ে গ্রেনডেইলে বাংলাদেশ সময়ে রবিবার ভোরে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কলম্বিয়া। পরে দিন সোমবার নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডে আর্জেন্টিনার মুখোমুখি হবে চিলি। গত বার ফাইনালে এই চিলির কাছে হেরেই শিরোপা হাত ছাড়া হয় দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

বিডি-প্রতিদিন/২৩ জুন, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow