Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১৪:০১
ভারতের নতুন কোচের নাম ঘোষণা হচ্ছে আজ-ই
অনলাইন ডেস্ক
ভারতের নতুন কোচের নাম ঘোষণা হচ্ছে আজ-ই
রবি শাস্ত্রী ও অনীল কুম্বলে

ভারতের জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ কে হচ্ছেন তা আজ সন্ধ্যা নাগাদ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর। সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণ নিয়ে গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্রিকেট এডভাইজরি কমিটি সিএসি ইতোমধ্যে নতুন কোচ কে হচ্ছেন তা বাছাই করেছেন। এখন শুধু ঘোষণার পালা বলে তিনি জানান। এর আগে অবশ্য খবরে বলা হয়েছিল, সিএসসি নতুন কোচ বাছাইয়ের ক্ষেত্রে আরো কিছু সময় চান ও এক্ষেত্রে আগামীকাল শুক্রবার বিসিসিআই'র কাছে তাদের সুপারিশ জমা দেবেন।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার লক্ষ্যে ৫৭টি অাবেদন পড়েছিল। এর মধ্য থেকে কাটছাট করে ২১ জনের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়েছিল। এদের মধ্য থেকে সিএসি ১০ জনের মতো ব্যক্তির সাক্ষাৎকার ও প্রেজেন্টেশন নেয় বলে জানা যায়। এই ১০ জনের মধ্যে দেশটির সাবেক ২ অধিনায়ক অনীল কুম্বলে ও রবি শাস্ত্রী রয়েছেন।

এদিকে, কয়েকটি সূত্র ইন্ডিয়া টুডেকে জানায়, নতুন কোচ হওয়ার দৌড়ে হট ফ্যাভারিট হচ্ছেন অনীল কুম্বলে। মঙ্গলবার কলকাতায় প্রেজেন্টেশন দেন তিনি। এতে টিম ইন্ডিয়া বিভিন্ন ফরম্যাটে কীভাবে বিদেশে জয়লাভ করতে পারবে এ ব্যাপারে নিজের কৌশল উপস্থাপন করেন তিনি। এরপর তার কোচ হওয়ার ব্যাপারটি আরো জোরালো হয়। সাবেক টিম ডাইরেক্টর রবি শাস্ত্রীও প্রেজেন্টেশন দিয়েছেন। তবে তিনি দেশের বাইরে থাকায় স্কাইপের মাধ্যমে প্রেজেন্টেশন দেন।

টিম ইন্ডিয়ার কোচ হওয়ার লড়াইয়ে আরো যাদের সাক্ষাৎকার নেয়া হয়েছে তাদের মধ্যে আছেন প্রবীন আমরি, অ্যান্ডি মোলস ও স্টুয়ার্ট ল। সন্দ্বীপ পাতিল আবেদন করলেও তাকে সাক্ষাৎকারের জন্য শেষ পর্যন্ত ডাকা হয়নি বলে তিনি নিজেই ইতোমধ্যে নিশ্চিত করেছেন। খবর ইন্ডিয়া টুডে'র


বিডি-প্রতিদিন/২৩ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow