Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৪ জুন, ২০১৬ ১২:৩২
আপডেট : ২৪ জুন, ২০১৬ ১৪:০০
হারলে মেসিদের বাড়ি ফিরতে মানা ম্যারাডোনার
অনলাইন ডেস্ক
হারলে মেসিদের বাড়ি ফিরতে মানা ম্যারাডোনার

চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা হেরে গেলে মেসিদের আর দেশে ফেরার দরকার নেই বলে মন্তব্য করেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা।

সোমবার (২৭ জুন) টানা দ্বিতীয়বার কোপার শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে চিলি-আর্জেন্টিনা। নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকাল ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। গত বছর টাইব্রেকারে জিতে শিরোপা উল্লাস করেছিলেন আলেক্সিস সানচেজরা। আলবিসেলেস্তেদের সামনে এবার প্রতিশোধ নেওয়ার চ্যালেঞ্জ।

সেমিফাইনালে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে অনন্য এক মাইলফলক স্পর্শ করেন লিওনেল মেসি। দুর্দান্ত এক ফ্রি-কিকে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে হয়ে যান আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৫৫)। অধিনায়ক হিসেবে মেসির গোল সংখ্যা এখন ৩৮। যেখানে গোটা ক্যারিয়ারে ৩৪টি গোল করেন ম্যারাডোনা।

১৯৯৩ কোপার আসরের পর আর কোনো বড় শিরোপা জিততে পারেনি দু'বারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা। ২৩ বছরের শিরোপা খরা ঘোঁচাতে পারবেন তো ম্যারাডোনার উত্তরসূরিরা?

আর্জেন্টিনার একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ''অবশ্যই আমার মনে হয় আমরা জিতবো। কিন্তু তোমরা যদি না জিত, ফিরে এসো না। ''

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow