Bangladesh Pratidin

প্রকাশ : ১ জুলাই, ২০১৬ ০৮:৩৭
আপডেট : ১ জুলাই, ২০১৬ ১১:১৫
পোল্যান্ডকে হারিয়ে সেমিতে পর্তুগাল
অনলাইন ডেস্ক
পোল্যান্ডকে হারিয়ে সেমিতে পর্তুগাল

ইউরোপিয়ান চাম্পিয়নশীপে টাইব্রেকারে পোল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে পর্তুগাল। বৃহস্পতিবার রাতে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ সমতার পর খেলা গড়ায় টাইব্রেকারে সেখানে পোলিশদের ৫-৩ গোলে হারিয়ে সেমিতে পৌছে যায় রোনালদোরা।

টাইব্রেকারে পোলিশদের হয়ে রবের্ত লেভানদোভস্কি, আরকাদিউস মিলিক, কামিল গ্লিক বল জালে পাঠালেও ইয়াকুব ব্লাসেসকোস্কির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন পর্তুগাল গোলরক্ষক রুই পাত্রিসিও। অন্যদিকে, পর্তুগালের হয়ে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো, রেনাতো সানচেস, মৌতিনিয়ো, নানি ও রিকার্দো কারেসমা।

ফ্রান্সের মার্সেইয়ে এদিন শুরুতেই জ্বলে উঠেন প্রথম চার ম্যাচে নিজেকে খুঁজে ফেরা পোল্যান্ডের লেভানদোভস্কি। ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটে বাঁ-দিক থেকে মিডফিল্ডার কামিল গ্রোসিস্কির বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার। একই সঙ্গে ইতিহাসের পাতায় ঢুকে যান তিনি। তার ১ মিনিট ৪০ সেকেন্ডের মাথায় করা গোলটি যে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম গোল।

খেলার ৩৩ মিনিটে পিছিয়ে থাকা পর্তুগাল সমতায় ফেরে। অভিজ্ঞ নানির অ্যাসিস্ট থেকে দলকে ম্যাচে ফেরান সানচেস। প্রথমার্ধে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে কোনো দলই আর গোলের দেখা পাননি। ফলে, ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানে রোনালদো একটি সহজ সুযোগ নষ্ট করলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই পোলিশদের ৫-৩ গোলে পরাজিত করে সেমিতে পৌছে যায় পর্তুগিজরা।

বিডি-প্রতিদিন/০১ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow