Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৮ জুলাই, ২০১৬ ১০:৪৩ অনলাইন ভার্সন
আপডেট :
গ্রিজমানের জোড়া গোলে ফাইনালে ফ্রান্স
অনলাইন ডেস্ক
গ্রিজমানের জোড়া গোলে ফাইনালে ফ্রান্স


ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপের দ্বিতীয় সেমিফাইনালে অ্যান্তোনি গ্রিজম্যানের জোড়া গোলে জার্মানিকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক ফ্রান্স। ফলে ২০ বছরের ইউরো খরা ঘোঁচানোর অপেক্ষাটা আরো দীর্ঘায়িত বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের।

আগামী রবিবার ফ্রান্সের ন্যাশনাল স্টেডিয়ামে ফাইনালে পর্তুগালের মুখোমুখি হবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিন, প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রান্সের কর্ণার কিক বাস্তিয়ান শোয়েইনস্টাইগারের হাতে লাগা মাত্রই পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান গ্রিজম্যান।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া ওজিল-মুলার-ক্রুসদের চোখেমুখে যেন গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে। উল্টো ৭২ মিনিটে ভিজিটরদের দুঃস্বপ্ন উপহার দেন গ্রিজম্যান। পল পগবার ক্রস নয়্যার ফিরিয়ে দিলেও ফিরতি বলটি জালে পাঠিয়ে টুর্নামেন্টে নিজের ষষ্ঠ গোল আদার করে নেন ২৫ বছর বয়সী এ ফরোয়ার্ড।

দুই গোলে পিছিয়ে থেকে জার্মানদের সমতায় ফেরার সমীকরণটা কঠিনই হয়ে পড়ে। বল দখলের লড়াইসহ আক্রমণাত্মক ফুটবলে এগিয়ে থেকেও নির্ধারিত সময় জুড়ে গোলবঞ্চিত থাকেন জোয়াকিম লোর শিষ্যরা। শেষ পর্যন্ত সেমি থেকেই বাড়ি ফিরতে হলো তিনবারের ইউরো চ্যাম্পিয়নদের।

রেফারি শেষ বাঁশি বাজানোর পর পরই জয়োৎসবে মাতেন পগবা-মাতুইদি-গ্রিজম্যানরা। শিরোপা থেকে আর মাত্র একটি জয় দূরে ৯৮’র বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিডি-প্রতিদিন/০৮ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow