Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১৫:০১
আপডেট :
মেসির পাশে দাঁড়িয়ে বিপাকে বার্সা!
অনলাইন ডেস্ক
মেসির পাশে দাঁড়িয়ে বিপাকে বার্সা!

আয়কর বিতর্ক নিয়ে লিওনেল মেসির পাশে দাঁড়িয়ে বিপাকে পড়েছেন তার ক্লাব বার্সেলোনা। গত বুধবার আয়কর ফাঁকি দেওয়া সংক্রান্ত মামলায় মেসি এবং তার বাবা হর্হে মেসিকে ২১ মাসের কারাদণ্ডের রায় দিয়েছিল স্পেনের একটি আদালত। সেই সিদ্ধান্তের বিরোধিতা করে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে পাল্টা প্রচারে নামে মেসির ক্লাবটি।

শনিবার ক্লাবের তরফে ‘উই আর অল মেসি’ নামক টুইটার অ্যাকাউন্ট খোলা হয়। সেখানে ক্লাবের প্রেসিডেন্ট জোশেফ মারিয়া বার্তোমিউ টুইট করেছেন, ‘কিছু মানুষ তোমাকে আক্রমণ করার মাধ্যমে বার্সার ইতিহাসকে বিকৃত করতে চাইছেন। এই লড়াইয়ে তোমার সঙ্গেই থাকব। '

কিন্তু কিছু বার্সা সমর্থক এটাতে সমর্থন জানালেও, বেশিরভাগই এর বিরোধিতা করছেন। অনেকেই বলছেন মেসি যদি অন্যায় করেই থাকে তবে তাকে শাস্তি পেতে হবে। এটা আদালতের মাধ্যমে নির্দেশ দেয়া হয়েছে। তাছাড়া বার্সা তো আর কর ফাঁকি দেয়নি। তাই তারা কেন প্রচারণা চালাবে? ব্যাপারটা অনেকের কাছেই হাস্যকর মনে হয়েছে।

তাইতো পরে কাতালান ক্লাবটি বিষয়টি সবার নিকট পরিষ্কার করার চেষ্টা করেছে। বার্সার মুখপাত্র জোসেপ ভিভেস একটি বিবৃতিতে বলেন, ‘আমরা একটি বিতর্কে জড়িয়ে পড়েছি। মনে হচ্ছে যেন বার্সাই কর ফাঁকি দিয়েছে। আসলে তো তা নয়। আমরা শুধু এমন একজনের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি যার প্রতি সুবিচার করা হয়নি। ’

প্রসঙ্গত, মেসি ও তার বাবার বিরুদ্ধে অনেকদিন ধরেই কর ফাঁকির মামলা চলছিল। আদালত যার রায় দিয়েছে গত সপ্তাহে। যদিও স্পেনের আইন অনুযায়ী ২ বছরের কম জেল হওয়াতে মেসিকে জেলে যেতে হচ্ছে না। তবে ২০ লাখ ইউরো ঠিকই জরিমানা গুণতে হবে।

বিডি-প্রতিদিন/১২ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow