Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ০৮:৩০
আপডেট :
শচীনের নতুন ইনিংস
অনলাইন ডেস্ক
শচীনের নতুন ইনিংস

ক্রিকেট থেকে অবসরের পর আরও একটি নতুন ইনিংস শুরু করলেন শচীন টেন্ডুলকার। অস্ট্রেলিয়ার ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্পার্টান ইন্টারন্যাশনালে বিনিয়োগকারী এবং সদস্য হিসাবে যোগ দিলেন মাস্টার ব্লাস্টার। এই কোম্পানি ১ অক্টোবর থেকে বাজারে আনছে হেলমেট, গ্লাভস, গার্ডসহ ক্রিকেটের অন্যান্য সরঞ্জাম।

এ প্রসঙ্গে শচীন বলেন, “আমি ব্যবসায়িক দৃষ্টিভঙ্গিতে এই কোম্পানির সঙ্গে যুক্ত হইনি। পুরোটাই করেছি আবেগ থেকে। আগামী প্রজন্মের জন্য কিছু করে যেতে চাই। ” সদ্যই তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। একটু খুঁড়িয়ে হাঁটছিলেন। নিজেই মজা করে জানালেন, নতুন জার্নি খারাপ লাগছে না। তারপর বললেন, “কিছু বছর আগেও এই ধরনের কর্মকাণ্ডের বিপরীত দিকে আমার অবস্থান ছিল। এখন সামনে থেকে কাজ করতে চাই। এর মাধ্যমে যদি ক্রিকেটকে কিছু ফিরিয়ে দিতে পারি, তা হলে ভালই লাগবে্”

খেলতে গিয়ে বহুবার আঙুল ভেঙেছে তার। সেখান থেকেই নতুন ধরনের গ্লাভস তৈরি করার কথা মাথায় এসেছিল শচীনের। ভারতীয় দলের সাবেক এই তারকা বলেন, “জানি, চোট-আঘাত খেলারই অঙ্গ। কিন্তু আমি চাই স্পার্টান কোম্পানিতে নিজের ২৫ বছরের অভিজ্ঞতা বিনিময় করতে। ক্রিকেটে প্রচুর পরিবর্তন হচ্ছে। সরঞ্জামের ক্ষেত্রে আরও আধুনিক হওয়াটা দরকার। আমাদের আরও কিছু পরিকল্পনা আছে। ধীরে ধীরে বাজারে আনা হবে। গ্লাভসের পরিবর্তন আনতে হবে। ” হেলমেটেও বিবর্তন আনাটা দরকার বলে মনে করেন তিনি।

বিডি-প্রতিদিন/১৪ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow