Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১০:২৬
আপডেট : ১৬ জুলাই, ২০১৬ ১১:০৬
ইয়াসির শাহের ঘূর্ণিতে বিপাকে ইংলিশরা
অনলাইন ডেস্ক
ইয়াসির শাহের ঘূর্ণিতে বিপাকে ইংলিশরা

লর্ডস টেস্টে পাকিস্তানের প্রথম ইনিংস থেকে ৮৬ রান পিছিয়ে আজ শনিবার আবারও ব্যাটিংয়ে নামবে ইংল্যান্ড। শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ইয়াসির শাহের ঘূর্ণিতে বিপাকে পড়ে স্বাগতিকরা। পাকিস্তানি এই লেগ স্পিনার একাই নিয়েছেন ৫ উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা পেসার মোহাম্মদ আমির ও রাহাত আলী। দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান তুলতে সক্ষম হয় কুক বাহিনী।

যদিও দিন পাকিস্তানের ৩৩৯ রানে অলআউট হলে ব্যাটিংয়ে নেমে ২২ গজে শাসন করেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। তবে দু'বার ভাগ্যেরও ছোঁয়া পেয়েছেন তিনি। মোহাম্মদ আমিরের সপ্তম ওভারে স্লিপে মোহাম্মদ হাফিজের হাতে জীবন ফিরে পাওয়া কুক অবশ্য ফিরতে পারতেন ইনিংসের ২৬তম ওভারেই। এবার তার ক্যাচ ফেলেন উইকেটরক্ষক সরফরাজ। ২২ ও ৫৫ রানে জীবন পাওয়া কুক থামেন ৮১ রানে। প্রথম ক্যাস মিস করলেও এবার কুককে কোনো সুযোগই দেননি আমির। কুককে সরসারি বোল্ড করে শেষ হাসি হেসেছেন আমিরই। পাঁচ বছর আগে স্পট ফিক্সিংয়ের অভিযোগে নিষিদ্ধ হওয়ার আগেও লর্ডসে কুকের উইকেটটি পেয়েছিলেন এই পাকিস্তানি পেসার।

কুক ফিরতেই ইংল্যান্ডের ব্যাটিংয়ে ধস নামে। এক উইকেটে ১১৮ রান নিয়ে উড়তে থাকা ইংলিশরা যে দিন শেষে ৭ উইকেট হারিয়ে তুলতে পেরেছে মাত্র ২৫৩ রান। এই ৬ উইকেটের আবার পাঁচটিই ইয়াসিরের। লেগ স্পিনার হিসেবে ২০ বছর পর লর্ডসে ৫ উইকেট পেয়েছেন তিনি। সর্বশেষ সাবেক পাকিস্তানি তারকা স্পিনার মুশতাক আহমেদ লর্ডসে ৫ উইকেট পেয়েছিলেন।

বিডি-প্রতিদিন/১৬ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow