Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৬ ২০:৩৬
আপডেট :
লর্ডস টেস্টে জয়ের আভাস পাচ্ছে পাকিস্তান
অনলাইন ডেস্ক
লর্ডস টেস্টে জয়ের আভাস পাচ্ছে পাকিস্তান

স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের লর্ডসে চলমান প্রথম টেস্টে জয়ের আভাস পাচ্ছে পাকিস্তান। জয়ের জন্য ২৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আজ চতুর্থ দিনের দ্বিতীয় সেশন পর্যন্ত ১৫২ রান তুলতেই ৬টি উইকেট হারিয়ে ফেলেছে ইংলিশরা। ফলে এই টেস্টে জয় পেতে হলে এখনো তাদের করতে হবে আরো ১৩১ রান। অথচ হাতে রয়েছে মাত্র ৪টি উইকেট।   এখন ক্রিজে আছেন জনি বেরস্টো [২৬ রান] ও পেসার ক্রিস ওকস যার সংগ্রহ মাত্র ৪ রান।

ইংলিশদের প্রথম সারির ব্যাটসম্যানদের মধ্যে জেমস ভিন্স ৪২ রান ও গ্যারি ব্যালান্স ৪৩ রান করেছেন। ব্যাটসম্যান বলতে এখন কেবল এই বেরস্টো-ই আছেন। এছাড়া শীর্ষসারির ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক অ্যালিস্টার কুক ৮ রান, অ্যালেক্স হেইলস ১৬ রান এবং জো রুট ৯ রান করেন।   

এর আগে টসে জিতে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৩৯ রান তুলতে সক্ষম হয়। আর দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ছিল ২১৫ রান।

স্বাগতিক ইংল্যান্ড পাকিস্তানের প্রথম ইনিংসের ৩৩৯ রানের জবাবে তাদের প্রথম ইনিংসে ২৭২ রান তুলতে সক্ষম হয়। ফলে পাকিস্তান ৭৭ রানের লিড নিয়ে তাদের দ্বিতীয় ইনিংস শুরু করেছিল। এর ফলে সফরকারীরা দ্বিতীয় ইনিংসে ২১৫ রান তোলায় স্বাগতিকদের জয়ের জন্য টার্গেট দাঁড়ায় মোট ২৮৩ রান।

পাকিস্তানের হয়ে ইংলিশদের দ্বিতীয় ইনিংসের রাহাত আলী ৩টি উইকেট নিয়েছেন। আর ইয়াসির শাহ ও ওয়াহাব রিয়াজ ১টি করে উইকেট নেন।

বিডি-প্রতিদিন/১৭ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow