Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ০৯:১৯
আপডেট :
লর্ডসে ৭৫ রানের জয় পাকিস্তানের
অনলাইন ডেস্ক
লর্ডসে ৭৫ রানের জয় পাকিস্তানের
পুশ-আপস করে পাকিস্তানিদের জয় উদযাপন

ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে অনুষ্ঠিত চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে সফরকারী পাকিস্তান ৭৫ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে।   ১৪ জুলাই থেকে শুরু হওয়া এ টেস্ট গতকাল চতুর্থ দিনেই শেষ হয়ে গেছে। এ জয়ের মধ্য দিয়ে সফরকারীরা ৪-০ তে এগিয়ে গেলো।   আগামী ২২ জুলাই থেকে ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে।

লর্ডস টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ৩৩৯ রান করে।   এর মধ্যে অধিনায়ক মিসবাহ উল হক ১১৪ রান ও আসাদ শফিক ৭৩ রান করেন। ইংল্যান্ডের হয়ে পাকিস্তানের ৬টি উইকেট নেন পেসার ক্রিস ওকস। আর স্টুয়ার্ট ব্রড নেন ৩টি উইকেট। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৭২ রান তুলতে সক্ষম হয়। প্রথম ইনিংসে অধিনায়ক অ্যালিস্টার কুক ৮১ রান ও জো রুট ৪৮ রান করেন।   ফলে ইংলিশদের চেয়ে ৭৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ২১৫ রান তুলে।

ফলে পাকিস্তানের সামগ্রিক লিড দাঁড়ায় ২৮২ রান অর্থাৎ জয়ের জন্য ইংলিশদের টার্গেট দাঁড়ায় ২৮৩ রান। তবে ইংলিশরা তাদের দ্বিতীয় ইনিংসে গতকাল চতুর্থ দিনে ২০৭ রান তুলেই অলআউট হয়ে যায়। লর্ডস টেস্টে ১০ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন পাকিস্তানের ইয়াসির শাহ। ইংলিশদের প্রথম ইনিংসে তিনি নেন ৬টি আর দ্বিতীয় ইনিংসে নেন ৪টি উইকেট।

বিডি-প্রতিদিন/১৮ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow