Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ১১:৪৯
আপডেট :
তৃতীয় জয় পেলো সাকিবের জ্যামাইকা
অনলাইন ডেস্ক
তৃতীয় জয় পেলো সাকিবের জ্যামাইকা

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনিবাগো নাইট রাইডার্সের বিপক্ষে জয় পেয়েছে সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াশ। ডোয়াইন ব্রাভোর দলকে ১৯ রানে হারিয়েছে সাকিবের জ্যামাইকা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সাকিবের জ্যামাইকা। দলীয় ৫ রানেই অধিনায়ক গেইলকে হারায় সাকিবের দল। এর পর দলীয় ১৯ রানে ওয়ালটনকে হারালে চাপে পড়ে জ্যামাইকা। তবে চার নম্বরে নামা পাওয়েল ও ছয় নম্বরে নামা অ্যান্ড্রে রাসেলের ব্যাটিং নৈপুণ্যে ১৫৮ রানের চ্যালেঞ্জিং স্কোর করে জ্যামাইকা। উভয়ই ৪৪ রান করেন। পাওয়েল ৩৪ বলে ২ চার ও ৪ ছয়ে এবং রাসেল ২৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ৪৪ রান করেন। এছাড়া সাঙ্গাকারা ব্যাট থেকে আসে ২৩ রান।
 
সাকিব ব্যাট হাতে ১৩ বলে করেন ১০ রান। আর বল হাতে ৩ ওভারে ২৮ রান দিয়ে পান ১ উইকেট। যার মধ্যে প্রথম ২ ওভারে দিয়েছিলেন ৯ রান।
 
ত্রিনিবাগো নাইট রাইডার্সের হয়ে কেভন কুপার সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া অধিনায়ক ডোয়াইন ব্রাভো নেন ২টি উইকেট।

১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ত্রিনিবাগো নাইট রাইডার্স দলীয় ৯ রানের মাথায় ওপেনার ব্রেন্ডন ম্যাককলামকে হারায়। দলীয় ১৬ রানে ডেইল স্টেনের বলে সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ান ডাউনে নামা কলিন মুনরো। দলীয় ৪২ রানে উইলিয়াম পারকিনসকে হারালে চাপে পড়ে নাইট রাইডার্স। এর পর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ডোয়াই ব্রাভোর দল। তবে এক প্রান্ত আগলে রেখে ব্যাট করে যান ওপেনার হাশিম আমলা। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৩৬ বলে করেন ৪২ রান। তাছাড়া ডিনেশ রামদিন করেন ৩১ রান। এ দুই জন ছাড়া আর কেউ বলার মতো স্কোর করতে পারেনি। তাই ১৩৯ রানে থেমে যায় ব্রাভোর দলের ইনিংস।

জ্যামাইকার হয়ে ২৩ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন অ্যান্দ্রে রাসেল। ডেইল স্টেইন নেন ২টি ও সাকিব নেন ১টি উইকেট।

বিডি-প্রতিদিন/ ১৯ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow