Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১২:২৩
আপডেট :
মুস্তাফিজ সত্যিই স্পেশাল: লুক রাইট
অনলাইন ডেস্ক
মুস্তাফিজ সত্যিই স্পেশাল: লুক রাইট

অভিষেকেই প্রতিপক্ষের ব্যাটিং লাইন গুড়িয়ে জয়ের নায়কে পরিণত হলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তীক্ত অভিজ্ঞতা নিয়ে একের পর এক মাঠ ছেড়েছে এসেক্স ব্যাটসম্যানরা। দারুণ বোলিংয়ে ইংল্যান্ডে অভিষেকেই ম্যাচ সেরা মুস্তাফিজ। অধিনায়ক লুক রাইটের উপলব্ধি, 'স্পেশাল' এক প্রতিভাকে দলে পেয়েছেন তারা।

মুস্তাফিজের অসাধারণ বোলিংয়ে দারুণ জয় পেয়েছে ধুঁকতে থাকা সাসেক্স। টি-টোয়েন্টি ব্লাস্টে বৃহস্পতিবার চেমসফোর্ডে ২৪ রানে এসেক্সকে হারিয়েছে মুস্তাফিজের দল। অভিষেকে ৪ ওভারে ২৩ রানে ৪ উইকেট নিয়ে মুস্তাফিজ ম্যান অব দা ম্যাচ।

বুধবার ইংল্যান্ডে পৌঁছে পর দিন মাঠে নেমেই এমন পারফরম্যান্স, ম্যাচ শেষে সাসেক্স অধিনায়ক লুক রাইট জানালেন মুগ্ধতার কথা।

তিনি বলেন, ''মুস্তাফিজ 'রিয়েলি স্পেশাল'। এসেই এমন পারফরম্যান্স করেছে, যা দেখতে পারা ছিল স্পেশাল কিছু। মাত্র গতকালই সে এসেছে, তারপরও এমন বোলিং করল…আমাদের মাঝে আমরা পেয়েছি অসাধারণ এক প্রতিভাকে। ''

রাইট জানালেন, ম্যাচের আগে নেটে সতীর্থদেরও ভুগিয়েছেন মুস্তাফিজ।

''সে কি করতে যাচ্ছে, এটা পড়া খুব কঠিন। ওয়ার্ম আপের সময় আমরা চেষ্টা করছিলাম ওকে পড়তে, কিন্তু পারিনি। আমাদের উইকেটকিপার ক্রেইগ কাচোপাকে কৃতিত্ব দিতেই হবে, মুস্তাফিজের বোলিংয়ে আজকে সে দারুণ কিপিং করেছে। মুখোমুখি না হয়ে ওর বোলিং বোঝা সত্যিই কঠিন। ''

জুনের শুরুর দিকেই মুস্তাফিজকে পাওয়ার কথা ছিল সাসেক্সের। কিন্তু আইপিএল থেকে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ফিরেছিলেন বাঁহাতি পেসার। সেটা কাটিয়ে উঠতে লেগে যায় মাসখানেক। এরপর আরও দু'সপ্তাহ দেরি হয় ভিসা জটিলতায়। প্রথম ম্যাচেই মুস্তাফিজ বুঝিয়ে দিলেন, কেন তাকে পেতে এতটা মরিয়া ছিল কাউন্টি দলটি। অধিনায়ক রাইটের কণ্ঠেও সেই কথা।

শুক্রবারই দ্বিতীয় ম্যাচে মাঠে নামার কথা মুস্তাফিজের। ঐতিহ্যের ওভালে সাসেক্সের প্রতিপক্ষ সারে। ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow