Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৪ জুলাই, ২০১৬ ০৯:১৫
আপডেট :
ওল্ড ট্রাফোর্ডে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান
অনলাইন ডেস্ক
ওল্ড ট্রাফোর্ডে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

ওল্ড ট্রাফোর্ডে অ্যালিস্টার কুকের সেঞ্চুরি আর জো রুটের ডাবল সেঞ্চুরিতে ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করেছে ইংল্যান্ড। পরে ব্যাটিংয়ে নেমে ক্রিস ওকসের বোলিং তোপে মাত্র ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে পাকিস্তান। প্রথম ইনিংস থেকে এখনও ৫৩২ রান দূরে সফরকারীরা।

আগের দিন ইংলিশ দলপতি অ্যালিস্টার কুক ১০৫ রান করে বিদায় নেন। দ্বিতীয় দিনও ব্যাট হাতে পাকিস্তানিদের নাস্তানাবুদ করেন জো রুট। আগের দিনই শতক হাঁকানো রুট দ্বিতীয় দিনে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেছেন ২৫৪ রান। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। মাত্র ২ রানের জন্য ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করা কেন বেরিংটনের রেকর্ড ছুঁতে পারেননি তিনি। এছাড়া, ইংলিশদের রান পাহাড় গড়তে ক্রিস ওকস ৫৮, বেন স্টোকস ৩৪, জনি বেয়ারস্টো ৫৮ রান করেন।

পাকিস্তানি বোলারদের মধ্যে তিনটি উইকেট দখল করেন ওয়াহাব রিয়াজ। এছাড়া, দুটি করে উইকেট পান মোহাম্মদ আমির ও রাহাত আলি। একটি উইকেট দখল করেন গত ম্যাচের নায়ক ইয়াসির শাহ। তবে, ৫৪ ওভার বল করে তিনিও ডাবল সেঞ্চুরি পেরিয়ে গেছেন। খরচ করেছেন ২১৩ রান। যা শুধু তার ক্যারিয়ারে সর্বোচ্চ খরুচে বোলিং ফিগার নয়, ওল্ড ট্রাফোর্ডে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড।

এদিকে, যে উইকেটে ইংল্যান্ডকে অলআউট করতে পারেনি পাকিস্তানি বোলাররা। সেখানে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিন শেষে চারটি উইকেট হারিয়ে পাকিস্তান তুলতে পেরেছে মাত্র ৫৭ রান। ইংলিশদের হয়ে ক্রিস ওকস তিনটি আর বেন স্টোকস একটি উইকেট নিয়েছেন।

ওপেনার মোহাম্মদ হাফিজ (১৮), আজহার আলি (০১), ইউনিস খান (০১) আর নাইট ওয়াচ ব্যাটসম্যান রাহাত আলি ৪ রান করে বিদায় নেন। তবে আরেক ওপেনার শান মাসুদকে (৩০) নিয়ে তৃতীয় দিন আজ রবিবার মাঠে নামবেন মিসবাহ উল হক। এখন পাকিস্তানের এই টেস্ট জয়-পরাজয় নির্ভর করছেও এই জুটির ওপর।


বিডি-প্রতিদিন/২৪ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow