Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৪ জুলাই, ২০১৬ ১৫:৪৭
আপডেট :
শেন ওয়ার্নের সেরাদের তালিকায় আশরাফুল
অনলাইন ডেস্ক
শেন ওয়ার্নের সেরাদের তালিকায় আশরাফুল

লেগ স্পিনারদের নাম উঠলে প্রথমে যে নামগুলো চোখের সামনে জ্বল জ্বল করে তাদের মধ্যে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন অন্যতম। তার ঘূর্ণিজালে অসহায় ছিলেন নিজের সময়কার বাঘা বাঘা ব্যাটসম্যানরা। এই সময়ের প্রতিটি টেস্ট খেলুড়ে দেশের সেরা ব্যাটসম্যানদের তালিকা করেছেন ওয়ার্ন, যাদের বিপক্ষে তিনি বল করেছিলেন। যেখানে শচীন, লারা, ক্যালিস ও সাঈদ আনোয়ারদের সঙ্গে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড বনাম পাকিস্তানের দ্বিতীয় ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ওয়ার্ন। আর সে সময় স্কাই স্পোর্টসের এক সাক্ষাৎকারে এই তালিকায় তুলে ধরেন ১৪৫ টেস্ট ৭ শতাধিক উইকেট পাওয়া ওয়ার্ন।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে লিটল মাস্টার খ্যাত শচীন টেন্ডুলকার তার প্রথম পছন্দ। যেখানে ইংল্যান্ডের রয়েছেন গ্রাহাম গুচ। দক্ষিণ আফ্রিকায় তার পছন্দের তালিকায় জ্যাক ক্যালিসের সঙ্গে আছেন হ্যান্সি ক্রোনিয়ে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারাও জায়গা পেয়েছেন ওয়ার্নের তালিকায়।

পাকিস্তানের সাঈদ আনোয়ার রয়েছেন তার তালিকায়। প্রয়াত মার্টিন ক্রো রয়েছেন নিউজিল্যান্ড ব্যাটসম্যান হিসেবে। শ্রীলঙ্কান অরবিন্দ ডি সিলভা ওয়ার্নের তালিকায় রয়েছেন। জিম্বাবুয়ের মধ্যে তিনি বেছে নেন ডেভিড হাটনকে। আর বাংলাদেশিদের মধ্যে কিংবদন্তি স্পিনারের সেরা পছন্দ আশরাফুল।

বাংলাদেশ ক্রিকেট দলে এক সময়ের দুর্দান্ত ব্যাটসম্যান আশরাফুল ৬১টি টেস্ট খেলেছেন। যেখানে ২৪ গড়ে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ-সেঞ্চুরিতে তিনি ২৭৩৭ রান করেন। তার অধীনে রয়েছে সাদা পোশাকে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ড। ২০০১ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৭ বছর ৬১ দিনে তিন অঙ্কের ঘরে পৌঁছে রেকর্ড গড়েন আশরাফুল।

ওয়ার্নের চোখে সেরা ব্যাটসম্যান:

ভারত- শচীন টেন্ডুলকার
ইংল্যান্ড- গ্রাহাম গুচ
নিউজিল্যান্ড- মার্টিন ক্রো
ওয়েস্ট ইন্ডিজ- ব্রায়ান লারা
দক্ষিণ আফ্রিকা- হ্যান্সি ক্রোনিয়ে / জ্যাক ক্যালিস
পাকিস্তান- সাঈদ আনোয়ার
শ্রীলঙ্কা- অরবিন্দ ডি সিলভা
জিম্বাবুয়ে- ডেভিড হাটন
বাংলাদেশ- মোহাম্মদ আশরাফুল

বিডি-প্রতিদিন/২৪ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow