Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ০৯:২৮
আপডেট :
ওল্ড ট্রাফোর্ডে চালকের আসনে ইংল্যান্ড
অনলাইন ডেস্ক
ওল্ড ট্রাফোর্ডে চালকের আসনে ইংল্যান্ড

ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার চলমান সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে স্বাগতিকরা। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫৮৯ রানে ইনিংস ঘোষণার পর সফরকারী পাকিস্তান অলআউট হয় মাত্র ১৯৮ রানে। পরে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা এক উইকেটে ৯৮ রান সংগ্রহ করেছেন কুক বাহিনী, লিড ৪৮৯ রানের।

ওল্ড ট্রাফোর্ডে প্রথম ইনিংসে জো রুটের অনবদ্য ২৫৪ আর দলপতি কুকের ১০৫ রানের দুর্দান্ত ব্যাটিংয়ের পর ক্রিস ওকস ৫৮, জনি বেয়ারস্টো ৫৮ আর বেন স্টোকস করেন ৩৪ রান। ৫৮৯ রানের পাহাড়ে দাঁড়িয়ে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ তিনটি উইকেট লাভ করেন। এছাড়া, দুটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ আমির এবং রাহাত আলি।

এদিকে, যে উইকেটে ইংল্যান্ডকে অলআউট করতে পারেনি পাকিস্তানি বোলাররা। সেখানে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। ওপেনার মোহাম্মদ হাফিজ ১৮ আর শান মাসুদ ৩৯ রান করে ফেরেন। আজাহার আলি ১, ইউনিস খান ১, রাহাত আলি ৪, আসাদ শফিক ৪, ইয়াসির শাহ ১, মোহাম্মদ আমির ৯ রান করেন। তবে দল যে ২০০ রানের কাছাকাছি পৌঁছতে পেরেছে এতে মূল অবদানটা সেই বুড়ো অধিনায়ক মিসবাহর। ইনিংসে পাকিস্তানের হয়ে সবোচ্চ ৫২ রান করেন তিনি। এছাড়া, সরফরাজ ১৬ ও ওয়াহাব রিয়াজ ৩৯ রান করেন।

ইংলিশদের হয়ে ক্রিস ওকস চারটি, মঈন আলি এবং বেন স্টোকস দুটি করে উইকেট তুলে নেন। আন্ডারসন ও স্টুয়ার্ট ব্রড একটি করে উইকেট দখল করেন।

এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড ওপেনার অ্যালেক্স হেলস মোহাম্মদ আমিরের বলে বিদায় নেওয়ার আগে করেন ২৪ রান। আরেক ওপেনার কুক ৪৯ এবং তিন নম্বরে নামা জো রুট ২৩ রান নিয়ে অপরাজিত থাকেন।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow