২৬ জুলাই, ২০১৬ ১৫:৩৫

অজি বোলিং তোপে ১১৭ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

অজি বোলিং তোপে ১১৭ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা

স্বাগতিক ব্যাটসম্যানদের ঘায়েল করতে সিরিজের আগেই লঙ্কান স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকে নিয়োগ দিয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। মঙ্গলবার থেকে পাল্লাকেলেতে শুরু প্রথম টেস্টে তারই সুবিধা পাচ্ছে অজিরা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ১১৭ রানে বেঁধে ফেলার পেছনে স্পিনার নাথান লিওন যে পেয়েছেন ৩ উইকেট। পরে ব্যাটিংয়ে নেমে চা বিরতি পর্যন্ত অজিদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬৬ রান।

মঙ্গলবার টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি দলপতি স্টিভেন স্মিথ। ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ওপেনার করুনারত্নে ৫, কুশল সিলভা ৪, কুশল মেন্ডিস ৮, দিনেশ চান্দিমাল ১৫ আর দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৫ রান করে বিদায় নেন। ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্টে লঙ্কানদের টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান ব্যক্তিগত ১৫ রানের বেশি করতে পারেননি। এই টেস্টেও এর পুনরাবৃত্তি দেখা গেল।

অভিষিক্ত ডি সিলভা সর্বোচ্চ ২৪ রান করে বিদায় নেন। আরেক অভিষিক্ত লক্ষণ সান্দাকান ১৯ রানে অপরাজিত থাকেন। ২০০৩ সালের পর লঙ্কান দলে সাদা পোশাকে একই ম্যাচে দু’জন ক্রিকেটারের একসঙ্গে অভিষেক ঘটলো। এছাড়া, কুশল পেরেরা ২০, দিলরুয়ান পেরেরা ০, রঙ্গনা হেরাথ ৬ আর নুয়ান প্রদীপ শূন্য রানে আউট হন।

বিডি-প্রতিদিন/২৬ জুলাই, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর