২৪ আগস্ট, ২০১৬ ১৪:৪৭

২০২২ বিশ্বকাপ ভক্তদের চমকে দেবে: রোনালদো

অনলাইন ডেস্ক

২০২২ বিশ্বকাপ ভক্তদের চমকে দেবে: রোনালদো

ল্যাতিন আমেরিকা কিংবা ইউরোপের মতো ফুটবলীয় সংস্কৃতির দেশ না হয়েও ২০২২ সালে ২২তম বিশ্বকাপ আয়োজনের সুযোগ পয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। এখনও ৬ বছর সময় হাতে থাকলেও নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে ইতিমধ্যে ঘর গোছাতে শুরু করেছে ২২ লাখ জনসংখ্যার দেশটি।

মরুভূমিকে বিশেষ প্রযুক্তিতে সবুজায়নের মাধ্যমে আধুনিক সব সুবিধা সম্বলিত ভেন্যু নির্মাণের উদ্যোগ নিয়েছে কাতার। ২০২২ সালের এই বিশ্বকাপে দেশটির প্রযুক্তির ব্যবহার দেখে ফুটবলপ্রেমীরা বিস্মিত হবেন বলে মনে করছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো।

বর্তমানে রোনালদো বলতে সবাই পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোলদোকে মনে করেন। কিন্তু এরও আগেও যে একজন রোনালদো ছিল, তার নাম হয়তো নতুন প্রজন্মের অনেকেই জানেন না। ব্রাজিলের এই কিংবদন্তি স্ট্রাইকার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা এবং তিনবারের ফিফা বর্ষাসেরা ফুটবলার। রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলানের সাবেক এই গোল মেশিন, দেশের হয়ে ৯৮ ম্যাচে ৬২ গোল করেছেন। জিতেছেন বিশ্বকাপও।

কাতারের বিশ্বকাপ সম্পর্কে এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি সেখানে প্রযুক্তির ব্যবহারের কথা শুনেছি। আমি মনে করি ভবিষ্যতে এটির ব্যবহার ফুটবলে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে। আমি আনন্দিত যে ২০২২ বিশ্বকাপ আয়োজনে কাতার স্টেডিয়ামের অবকাঠামোগত কাজ নিয়ে পরিকল্পনা শুরু করেছে। একই দিনে দুই থেকে তিনটি ম্যাচ উপভোগ করতে পারা ভক্তদের জন্য অসাধারণ হতে পারে।’

উষ্ণ আবহাওয়ার দেশ কাতারে সফল বিশ্বকাপ আয়োজনের জন্য সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহারের পরিকল্পনা মাথায় নিয়েছে কাতার সুপ্রিম কমিটি (এসসি)। তাদের এই উদ্যোগের প্রশংসা করেছেন দ্য ফেনোমেনন খ্যত রোনালদো।

সূত্র: গোল.কম

বিডি-প্রতিদিন/২৪ আগস্ট, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর