২৯ আগস্ট, ২০১৬ ১৪:৪৯

কিরগিজস্তানের জালে সেই ইরানি মেয়েদের ৯ গোল

অনলাইন ডেস্ক

কিরগিজস্তানের জালে সেই ইরানি মেয়েদের ৯ গোল

এএফসি অনুর্ধ্ব-১৬ নারী চ্যাম্পয়নশিপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৩-০ গোলে হেরেছিল, অথচ দ্বিতীয় ম্যাচে কিরগিজস্তানকে গোল বন্যায় ভাসালো সেই ইরানি মেয়েরা। ফাতেমা ঘাসেমি’র হ্যাটট্রিকসহ ৫ গোলে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিরগিজস্তানকে ৯-০ গোলে হারিয়েছে তারা।

সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে কিক অফের শুরু থেকেই বেশ গোছালো ও আক্রমণাত্মক খেলা উপহার দিয়েছে ইরান। দলটির রক্ষণভাগ, মাঝমাঠ, টাচ লাইন ও আক্রমণ ভাগের খেলা ছিল বেশ পরিচ্ছন্ন। পক্ষান্তরে কিরগিজস্তানের খেলা ছিল অনেকটাই নিষ্প্রভ।
 
এমনই গোছালে ও পরিচ্ছন্ন খেলার ধারাবাহিকতা অব্যাহত রেখে ১৮ মিনিটে ফাতেমা ঘাসেমির গোলে ১-০ তে লিড পায় ইরান। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মারাল টোর্কাম্যান। ৪২ মিনিটে ইরানকে ৩-০ তে নিয়ে যান ফাতেমি মাখদৌমি। এরপর প্রথেমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান ৪-০ তে করেন রোঘাইয়ে জালাল নাসাব।
 
বিরতি থেকে ফিরে আরও ধারালো খেলা উপহার দিতে থাকে ইরান। ৫৪ মিনিটে জালে বল ঠেলে দলকে ৫-০’র ব্যবধান এনে দিলে কিরগিজস্তানকে ম্যাচ থেকে ছিটকে দেন ফাতেমা। আর ৭১ মিনিটে তৃতীয়বারের মত স্কোর করে তুলে নেন নিজের প্রথম হ্যাটট্টিক ও দলকে এগিয়ে দেন ৬-০’র বড় ব্যবধানে। এর ঠিক নয় মিনিট পরে আবার জ্বলে উঠেন ফাতেমা আর ইরান পায় ৭-০’র ব্যবধান।

ফাতেমা’র গোল উৎসবের দিনে থেমে ছিলেন না ফাতেমি মাখদৌমিও। ৮৫ মিনিটে দ্বিতীয়বার কিরগিজস্তানের রক্ষণ ভেঙ্গে দলকে পাইয়ে দেন ৮-০ এর লিড। এরপর ৮৭ মিনিটে পঞ্চমবারের মত ফাতেমা ঘাসেমির গোলে  ৯-০ এর বড় ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে ইরান।

বিডি-প্রতিদিন/২৯ আগস্ট, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর