২৯ আগস্ট, ২০১৬ ১৮:০৬

কোহলিতেই ভরসা ধোনির

অনলাইন ডেস্ক

কোহলিতেই ভরসা ধোনির

মহেন্দ্র সিংহ ধোনিকে সরিয়ে সব ফরমেটে বিরাট কোহলিকে অধিনায়কত্ব দেওয়ার গুঞ্জন অনেক দিন ধরেই চলছে। ক্রিকেট বোদ্ধা থেকে শুরু করে অনেকেই বর্তমানে ধোনিকে কোহলির প্রতিপক্ষ বানিয়েছেন। সেই কোহলিরই পাশে দাঁড়াচ্ছেন ধোনি। ভবিষ্যতের অধিনায়ক তথা টেস্ট অধিনায়ক হিসেবে কোহলির ওপরই আস্থা ও ভরসা রাখছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলেও ৩-০ না হওয়ায় সদ্য টেস্ট র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে ভারত । তবে শীর্ষস্থানটা পাকিস্তানের দখলে যাওয়াতেই  বেশি খারাপ লেগেছে ভারতের। শীর্ষস্থান ফিরে পেতে বিরাট কোহলিতেই ভরসা রাখছেন দেশের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। তার মতে, বিরাট কোহালির হাত ধরেই টেস্ট র‌্যাঙ্কিংয়ে আবার শীর্ষে উঠে আসবে ভারত।

এখন ঘরের মাঠে টানা ১৩টি টেস্ট টেস্ট সিরিজ খেলবে ভারত। নিউজিল্যান্ড, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের বিরুদ্ধে ওই টেস্টগুলো খেলবে ভারত।

কোহলির নেতৃত্বে ভারতীয় টেস্ট দল দারুণভাবে তৈরি হচ্ছে জানিয়ে ধোনি বলেন, ‌‌আমার মনে হয় এই টেস্ট দল দারুণ তৈরি। এটা ঠিক টি২০ ও ওয়ানডেতে আমরা বেশি তৈরি। কিন্তু আমাদের ব্যাটিং সাইড অভিজ্ঞ। যদি ভালো মতো দেখা হয় তাহলে গত দুই আড়াই বছর ধরে আমরা একই ব্যাটিং লাইন ধরে রেখেছি। দুই একটি পরিবর্তন ছাড়া। আমরা অনেকটা শিখেছি।”

এইএসএ-তে ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজ হেরে সদ্য দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। দেশে ফিরেই কোহলির ওপর ভরসার কথা জানিয়েছেন ধোনি। তিনি বলেন, “যদি পারফর্মেন্স দেখা যায় তাহলে ট্যালেন্ট ও অভিজ্ঞতা নিয়ে যে দলটি তৈরি হচ্ছে সেটা তাদের খেলায় প্রতিফলিত হচ্ছে। এই মৌসুমে আমরা ১৩টি টেস্ট খেলব। আমার মনে হয়, যখন শেষ হবে তখন আমরা ভালো জায়গায় থাকব। প্রথম আর দ্বিতীয় দলের মধ্যে বিশেষ পার্থক্য নেই। যে কারণে মৌসুম শেষে আমরাই টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকব।”

 

সর্বশেষ খবর