Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫৯
নাইটের বিশ্বসেরা একাদশে মুস্তাফিজ, নেই ভারতের কেউ
অনলাইন ডেস্ক
নাইটের বিশ্বসেরা একাদশে মুস্তাফিজ, নেই ভারতের কেউ

বর্তমানে ওয়ানডে ও টি-টোয়েন্টির বিশ্বসেরা একাদশে যেন মুস্তাফিজুর রহমানের নাম অবধারিত হয়ে পড়েছে। সাবেক যে খেলোয়াড়ই একাদশ বানাচ্ছেন প্রায় সবগুলোতেই থাকছে বাংলাদেশের এ পেসারের নাম। এর আগে সুনীল গাভাস্কার ও শেন ওয়ার্নসহ বেশ কয়েকজনের বিশ্বসেরা একাদশে ছিলেন মোস্তাফিজ। এবার তিনি জায়গা পেলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার নিক নাইটের বিশ্বেসেরা ওয়ানডে একাদশে।

নিক নাইট ও নাসের হুসাইন একই সময় ইংল্যান্ড দলে খেলেছেন। দু'জনই এখন ক্রিকেট ধারাভাষ্যকর। ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের চতুর্থ ওয়ানডেতে তারা ছিলেন ধারাভাষ্য কক্ষে। সেখানে তারা নিজেদের পছন্দের বিশ্বসেরা একাদশ প্রকাশ করেন। তাদের একাদশ স্কাই স্পোর্টস নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করে। নাসের হুসাইনের বিশ্বসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজের নাম ছিল না। তিনি পেসার হিসেবে দলে রাখেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে। তবে নিক নাইটের দলে জায়গা পান মুস্তাফিজুর রহমান। এমন কি একাদশের স্ট্রাইক বোলার হিসেবে রাখা হয় বাংলাদেশের এ তরুণকে। পেস অ্যাটাকে তার সঙ্গী করেছেন দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার কাগিসো রাবাদাকে। নিক তার দলে কোনো ভারতীয় খেলোয়াড়কে রাখেননি। কিন্তু নাসের হুসাইনের দলে আছেন তিনজন ভারতীয় খেলোয়াড়- রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন। হাতে লিখিত তার একাদশের ওপরে লেখা ছিল ‘ভারত’। অন্যদিকে নিকের একাদশে ইংল্যান্ডের ৪, অস্ট্রেলিয়ার ৩, দক্ষিণ আফ্রিকার ২ আর নিউজিল্যান্ড ও বাংলাদেশের একজন করে খেলোয়াড় আছেন।
নাসের হুসাইনের একাদশ
কুইন্টন ডি কক, ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, স্টিভেন স্মিথ, রবিচন্দ্রন অশ্বিন, সুনীল নারাইন, ডেল স্টেইন ও ট্রেন্ট বোল্ট।
নিক নাইটের একাদশ
অ্যালেক্স হেলস, অ্যারন ফিঞ্চ, জো রুট, এবি ডি ভিলিয়ার্স, জর্জ বেইলি, জস বাটলার, মিচেল স্টার্ক, মিচেল স্যান্টনার, আদিল রশিদ, মোস্তফিজুর রহমান ও কাগিসো রাবাদা।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow