Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩৯
এবার ওয়াকারের বিশ্বসেরা একাদশে মুস্তাফিজ
অনলাইন ডেস্ক
এবার ওয়াকারের বিশ্বসেরা একাদশে মুস্তাফিজ

বর্তমানে ওয়ানডে ও টি-টোয়েন্টির বিশ্বসেরা একাদশে যেন টাইগার সেনসেশন মুস্তাফিজুর রহমানের নাম অবধারিত হয়ে পড়েছে। সাবেক যে খেলোয়াড়ই একাদশ বানাচ্ছেন প্রায় সবগুলোতেই থাকছে কাটার মাস্টারের নাম। এর আগে সুনীল গাভাস্কার, শেন ওয়ার্ন ও নিক নাইটসহ বেশ কয়েকজনের বিশ্বসেরা একাদশে ছিলেন মুস্তাফিজ। এবার তিনি জায়গা পেলেন পাকিস্তানের বোলিং কিংবদন্তি ওয়াকার ইউনিসের পছন্দের একাদশে।

ওয়াকার বর্তমান ক্রিকেটারদের নিয়ে সাজানো এই দলের নাম দিয়েছেন ‘মর্ডান ডে ওয়ার্ল্ড ১২’। গতকাল শনিবার জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই দলের তালিকা তুলে দেন। এই দলে মুস্তাফিজের সঙ্গে পেস আক্রমণে রয়েছেন অস্ট্রেলিয়ার স্টার্কের সঙ্গে আছেন পাকিস্তানের মোহাম্মদ আমির।

উদ্বোধনী জুটিতে ওয়াকারের পছন্দ অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ভারতের রোহিত শর্মা। তিনে আরেক ভারতীয় ব্যাটিং সেনসেশন বিরাট কোহলি। চারে প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স।

এছাড়া পাঁচ নম্বরে ব্যাট করবেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ছয়ে ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। সাত ও আটে দুই ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস ও মঈন আলী। আর দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল।

পাকিস্তানের হয়ে ৮৭ টেস্টের ১৫৪ ইনিংসে ৩৭৩টি ও ২৬২ ওয়ানডেতে ৪১৬টি উইকেটের মালিক ওয়াকার তার বিশ্বসেরা দলের অধিনায়ক করেছেন স্টিভেন স্মিথকে।

ওয়াকারের বিশ্বসেরা ওয়ানডে দল: ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দ. আফ্রিকা),  স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া, অধিনায়ক), জস বাটলার (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), মঈন আলী (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মোহাম্মদ আমির (পাকিস্তান) ও মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)। দ্বাদশ খেলোয়াড়: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড)।

বিডি-প্রতিদিন/০৪ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow