Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৫৫
শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে মান বাঁচালো পাকিস্তান
অনলাইন ডেস্ক
শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে মান বাঁচালো পাকিস্তান

টানা চার ম্যাচে হারার পর হোয়াইট ওয়াশের শঙ্কায় থাকা পাকিস্তান কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয় নিজেদের মান বাঁচানোর লক্ষ্যে। শেষ পর্যন্ত স্বাগতিক ইংল্যান্ডের দেয়া ৩০৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় তুলে নেয় আজহার আলীর দল।

শোয়েব মালিক আর সরফরাজ আহমেদের অনবদ্য ব্যাটিংয়ের ওপর ভর করেই এই জয় পেয়েছে পাকিস্তান। ৩০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শারজিল খানকে হারিয়ে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। এরপর আজহার আলী আর বাবর আজম মাঝারি মানের একটি জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ৭৬ রানের মাথায় ৩১ রান করে আউট হন বাবর আজম। এর এক রান পরই ফিরে যান আজহার আলী।

চতুর্থ উইকেট জুটিতেই শোয়েব মালিক আর সরফরাজ আহমেদ জুটি গড়েন। দলকে নিয়ে যান ২৪০ রান পর্যন্ত। গড়েন ১৬৩ রানের জুটি। ৭৭ রান করেন শোয়েব মালিক এবং সরফরাজ করেন ৯০ রান। বাকি কাজ মোহাম্মদ রিজওয়ান (৩৪) আর ইমাদ ওয়াসিম (১৬) মিলে শেষ করে দেন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪৮.২ বলে ৩০৪ রান করে পাকিস্তান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৩০২ রান করে ইংল্যান্ড। ৮৭ রান করেন জ্যাসন রয় এবং ৭৫ রান করেন বেন স্টোকস।

বিডি প্রতিদিন/০৪ সেপ্টেম্বর ২০১৬/এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow