Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০৪
ম্যাচ জিতে ধোনির স্টাম্প বাড়ি নেওয়ার রহস্য উদঘাটন!
অনলাইন ডেস্ক
ম্যাচ জিতে ধোনির স্টাম্প বাড়ি নেওয়ার রহস্য উদঘাটন!

ভারত যদি আগে ব্যাটিং করে জিতে তবে দলের উইকেটকিপার অধিনায়ক মাহেন্দ্র সিংহ ধোনি সঙ্গে সঙ্গেই একটি স্টাম্প তুলে নেন। আর পরে ব্যাটিংয়ে থাকলে নিজে আগে স্টাম্প সংগ্রহ করেন, তার পরে জয়ের উল্লাস।

কিন্তু কেন? ভারতের সফল এই অধিনায়ক সারা বছর অনেক ম্যাচে জয় পান আর প্রায় সব ম্যাচেরই শেষে একটি করে স্টাম্প বাড়ি নিয়ে যান। এতদিন তার স্টাম্প সংগ্রহ সংখ্যায় ঠিক কত তার হিসেব করাই মুশকিল। কিন্তু কেন নিয়ে যান? এনিয়ে দেশে, বিদেশে অনেক কৌতূহল। কিন্তু নিজে থেকে কখনও এর উত্তর দেননি।

অনেকে মনে করতেন বিজয় স্মারক ঘরে সাজিয়ে রাখতে পছন্দ করেন ধোনি। কিন্তু বিজয় স্মারক তো এমনিতেই প্রচুর পান তিনি! তবে এত স্টাম্প ঘরে রাখবেন কেন?

সম্প্রতি বিসিসিআই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের মুখেই স্টাম্প সংগ্রহের কারণ জানিয়েছেন ধোনি। তিনি বলেছেন, 'এটা আমার অবসরযাপনের পরিকল্পনা। এটা খুব ভাল অভ্যাস যে আমি অনেক স্টাম্প সংগ্রহ করি কিন্তু আর একটা বাজে অভ্যাস হল আমি কোনও স্টাম্পের গায়ে লিখে রাখি না সেটা কোন ম্যাচের। আমি যখন অবসর নেব তখন আমার সব ম্যাচের ভিডিও দেখব, ভাল করে দেখব স্টাম্পের গায়ে স্পন্সরদের লোগো আর তার থেকে বুঝে নেব কোন স্টাম্পটা কোন ম্যাচের। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে এভাবেই অবসর সময় কাটাবো। '

বিডি প্রতিদিন/ ০৫ সেপ্টেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow