Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৩২
হার দিয়ে শুরু পর্তুগালের
অনলাইন ডেস্ক
হার দিয়ে শুরু পর্তুগালের

হার দিয়ে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছে পর্তুগাল। ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নেমে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে হেরেছে ইউরোপ চ্যাম্পিয়নরা।

১৯৬৯ সালের পর এই প্রথম বিশ্বকাপ বাছাইপর্বে পর্তুগালের বিপক্ষে জিতল সুইজারল্যান্ড।

মঙ্গলবার সেন্ট জ্যাকব পার্কে আক্রমণাত্মক ফুটবলে শুরুতেই সুইজারল্যান্ডকে চেপে ধরে পর্তুগাল। তবে গোলের দেখা পায়নি। ২৩তম মিনিটে ব্রিল এমবোলোর হেডে এগিয়ে যায় সুইসরা।

সময়ের অন্যতম সেরা ফুটবলার রোনালদোর অনুপস্থিতিতে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি পর্তুগাল, হতাশ করেছে ডিফেন্ডাররাও।

হারিস সেফারোভিচ ও আদমির মেহমেদির দারুণ বোঝা পড়ায় ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সুইজারল্যান্ড। সেফারোভিচের কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়ের মাঝখান দিয়ে দারুণ দক্ষতায় জাল খুঁজে নেন মেহমেদির। গোললাইনে দাঁড়ানো এক খেলোয়াড় আর পাত্রিসিওর তাকিয়ে দেখা ছাড়া করার কিছু ছিল না।

দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ গড়েও গোলের দেখা পায়নি পর্তুগাল। প্রতি আক্রমণ থেকে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে সুইজারল্যান্ডের সামনেও। তবে তাদের কোনো আক্রমণই সফল হয়নি। ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড।

‘বি’ গ্রুপের অন্য ম্যাচে ফারো আইল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করেছে হাঙ্গেরি। অ্যান্ডোরাকে ১-০ গোলে হারিয়েছে লাটভিয়া।

গোল উৎসব হয়েছে ‘এইচ’ গ্রুপের ম্যাচগুলোয়। এস্তোনিয়াকে ৫-০ গোলে হারিয়েছে বসনিয়া ও হার্জেগোভিনা। সাইপ্রাসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে বেলজিয়াম। গ্রিসের কাছে ৪-১ গোলে হেরেছে জিব্রাল্টার।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow