Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৩:৪৩
'দুর্বল' বেলারুশকে টপকাতে পারলো না ফ্রান্স
অনলাইন ডেস্ক
'দুর্বল' বেলারুশকে টপকাতে পারলো না ফ্রান্স

ফুটবল ঐতিহ্য কিংবা শক্তির বিচার- সব দিক দিয়েই ফেভারিট ফ্রান্স।   মাঠের লড়াইয়েও প্রতিপক্ষ বেলারুশকে নাকানি-চুবানি খাওয়ালো বেশ।

কিন্তু গোলের দেখা পেল না ফরাসিরা। ফলে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে 'দুর্বল' বেলারুশের মাঠে পয়েন্ট হারাতে হলো গত ইউরোর রানার্সআপদের।

বরিজভ অ্যারেনায় মঙ্গলবার রাতে ফিফা র‌্যাংকিংয়ের ৭০তম স্থানে থাকা বেলারুশের সঙ্গে গোলশূন্য ড্র করেছে র‌্যাংকিংয়ের সপ্তম দল ফ্রান্স।

প্রতিপক্ষের মাঠে শুরুতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়দের খেলায় ছন্দের অভাব থাকলেও দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় তারা। ৩৩তম মিনিটে গোল করার সুযোগ পেয়েও হাতছাড়া করে। কাছ থেকে অলিভিয়ে জিরুদের প্রচেষ্টা কর্নারের বিনিময়ে ঠেকান এক ডিফেন্ডার।

৫৩তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে অঁতোয়ান গ্রিজমান দারুণ এক ফ্লিকে ভিতরে ঢুকে পড়া জিরুদকে বল বাড়ান। কিন্তু এই আর্সেনাল ফরোয়ার্ডের কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

কিছুক্ষণ পর এক মিনিটের ব্যবধানে অতিথিদের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ফলে হতাশা বাড়তে থাকে ফ্রান্সের।

চার মিনিট বাদে ফ্রান্সের সামনে ফের বাধা হয়ে দাঁড়ান গোলরক্ষক। পিএসজির ডিফেন্ডার লেইভিনের হেড কর্নারের বিনিময়ে ঠেকান তিনি। ৭৩তম মিনিটে আবারও গোরমুনেভে রক্ষা বেলারুশের।

৮৪তম মিনিটে আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন এক মিনিট আগেই বদলি নামা কেভিন গামেহো। বাঁ দিক থেকে গ্রিজমানের ক্রস ফাঁকায় দাঁড়ানো এই ফরোয়ার্ড বুক দিয়ে নামালেও ঠিকমতো শট নিতে পারেননি। ফলে গোলশূণ্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় ফ্রান্সের।

নেদারল্যান্ডস ও সু্ইডেনের মধ্যে 'এ' গ্রুপের অন্য ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

গ্রুপের আরেক ম্যাচে বুলগেরিয়া ৪-৩ গোলে হারিয়েছে লুক্সেমবার্গকে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow