Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:২৮
অস্ট্রেলিয়ার বিশ্বরেকর্ড, পারলেন না ম্যাক্সওয়েল
অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ার বিশ্বরেকর্ড, পারলেন না ম্যাক্সওয়েল

টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে ২৬৩ তুলে বিশ্ব রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া। ২০ ওভারের ক্রিকেটে এর আগের রেকর্ডটি ছিল কেনিয়ার বিরুদ্ধে ২০০৭ সালে শ্রীলঙ্কার করা ২৬০ রান। অবিশ্বাস্য হলেও সত্যি, মঙ্গলবার সেই লঙ্কানদের বিরুদ্ধেই রেকর্ডটি নিজেদের করে নিয়েছে অজিরা।
 
তিন উইকেটে করা অস্ট্রেলিয়ার রেকর্ড রানে সবচেয়ে বড় অবদান ওয়ানডে দল থেকে বাদ পড়ার পর প্রথম ম্যাচে খেলতে নামা গ্লেন ম্যাক্সওয়েলের। অজি অলরাউন্ডার একাই করেছেন ১৪৫ রান, তাও আবার মাত্র ৬৫ বলে। তার ইনিংসে ৯টি ছক্কা এবং ১৪টি চারের মার ছিল।

তবে, টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙতে পারেননি প্রথমবারের মতো ওপেন করতে নামা ম্যাক্সওয়েল। এজন্য করতে হতো আরও ১২ রান। মাত্র একটি বলই স্ট্রাইক পাওয়ায় সেটা আর হয়ে উঠেনি তার। তবে স্ট্রাইক পেয়ে আরেক পাশে ঝড় তুললেন ট্রাভিস হেড। অস্ট্রেলিয়া ঠিকই গড়ল

ওয়ানডে দল থেকে বাদ পড়ার পর দেশের হয়ে প্রথম ম্যাচ। ক্যারিয়ারে প্রথমবার নেমেছিলেন ইনিংস শুরু করতে। ২০ ওভার খেলে বিস্ফোরক ইনিংসে ৬৫ বলে অপরাজিত ১৪৫!

বিশ্ব রেকর্ডটি আরেক অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের। চোট নিয়ে এই ম্যাচে অস্ট্রেলিয়ার ডাগ আউটে থাকা অজি ওপেনার ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন ১৫৬ রান!

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে লঙ্কানদের ইনিংস থামে ১৭৮ রানে। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন দলনেতা চান্দিমাল। তার ৪৩ বলের ইনিংসে ছিল ৬টি চার ও একটি ছক্কা। ২৫ বলে তিনটি করে চার ও ছক্কায় ৪৩ রান করেন কাপুগেদারা। অজিদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন মিচেল স্টার্ক ও বোল্যান্ড।

বিডি-প্রতিদিন/০৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow