Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৬
মেসিহীন আর্জেন্টিনার হোঁচট
অনলাইন ডেস্ক
মেসিহীন আর্জেন্টিনার হোঁচট

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে পয়েন্ট তালিকার তলানিতে থাকা ভেনেজুয়েলার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। যদিও ২ গোলে পিছিয়ে পড়ে হারের শঙ্কায় পড়ে মেসিহীন আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা দলটি।

দলে আগে থেকেই ছিলেন না গঞ্জাালো হিগুয়েন। চোট পেয়ে ছিটকে যান সাজিও আগুয়েরো ও উরুগুয়ের বিপক্ষে জয়সূচক গোল করা লিওনেল মেসি। আর ওই ম্যাচেই লাল কার্ড দেখে এক ম্যাচ নিষিদ্ধ হন তরুণ ফরোয়ার্ড পাওলো দিবালা। ফলে আক্রমণভাগে তারকাদের ছাড়া খেলতে নেমে শুরু থেকেই ভুগতে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এদিন, ম্যাচের ২০তম মিনিটে রোহোর দারুণ পাস থেকে বল পান ডি মারিয়া। সেখান থেকে বল গিয়ে পড়ে আগুয়ান প্রাতোর পায়ে। তবে, তিনি আর্জেন্টিনাকে এগিয়ে দিতে ব্যর্থ হন। বরং দুই মিনিট পরেই কাউন্ডার অ্যাটাকে ভেনেজুয়েলার তারকা রোনদোনের আক্রমণ ঠেকাতে কেঁপে উঠেছিল অথিতিরা। ৩২ মিনিটের মাথায় আবারও গোলের সুযোগ হাতছাড়া করেন প্রাতো।

উল্টো ৩৫ মিনিটের মাথায় গোল খেয়ে বসে আর্জেন্টিনা। রোনদনের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত গোল করে ভেনেজুয়েলাকে আনন্দে ভাসান হুয়ান পাবলো অ্যাকোস্টা। প্রথমার্ধের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে আর্জেন্টাইনরা। এর মধ্যে ম্যাচের ৫৩ মিনিটে রোনদনের দারুণ অ্যাসিস্ট থেকে ভেনেজুয়েলাকে দ্বিতীয়বারের মতো লিড পাইয়ে দেন আলেকজান্ডার মার্টিনেজ। রোমেরোকে পুরোপুরি বোকা বানিয়ে ডানপায়ের আলতো শটে গোল করেন তিনি। অবশেষে খেলার ৫৮তম মিনিটে ব্যবধান কমান প্রাতো। তার শটটি স্বাগতিকদের ডিফেন্সে বাঁধা পেলেও দ্বিতীয়বারের প্রচেষ্টায় স্কোর করতে সফল হন তিনি।

৮৩তম মিনিটে ডি মারিয়ার কর্নার উড়ে আসা বল পেয়ে ভলিতে দলকে সমতায় ফেরান নিকোলাস ওতামেন্দি। স্কোর দাঁড়ায় ২-২। ম্যাচের বাকিটা সময়ে আর কোনো গোল না হলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু'বারে বিশ্বচ্যাম্পিয়নদের।

ড্রয়ের ফলে বাছাইপর্বের অষ্টম ম্যাচ শেষে আর্জেন্টাইনদের পয়েন্ট ১৫। শীর্ষে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৬। অন্যদিকে, পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের পয়েন্টও ১৫। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থেকে দুইয়ে উঠে এসেছে নেইমাররা।

বিডি-প্রতিদিন/০৭ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow