Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ০১:১৩
দুই মৌসুমের জন্য নিষিদ্ধ রিয়াল-অ্যাতলেতিকো
অনলাইন ডেস্ক
দুই মৌসুমের জন্য নিষিদ্ধ রিয়াল-অ্যাতলেতিকো

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেতিকো মাদ্রিদকে দলবদলের বাজার থেকে দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধই থাকতে হচ্ছে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে রিয়াল ও অ্যাতলেতিকো তাদের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করলেও তাতে তেমন কোন সায় দেয়নি সংস্থাটি।

ফলে, দলবদল সংক্রান্ত নিয়ম ভঙ্গ করায় আপাতত মাশুল গুনতে হচ্ছে এই দুই ক্লাবকে। ২০১৮ সাল পর্যন্ত খেলোয়াড় কেনা-বেচা করতে পারবে না তারা।

একই কারণে ২০১৪ সাল থেকে দলবদলের বাজার থেকে দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধ ছিল আরেক জায়ান্ট ক্লাব বার্সেলোনা। তবে, ইতোমধ্যেই তাদের নিষেধাজ্ঞা উঠে গেছে।

ফিফা তাদের এক বিবৃতিতে জানায়, রিয়াল এবং অ্যাতলেতিকোকে দুই বছর দলবদলের বাজার থেকে নিষিদ্ধ করা হয়েছে। তাদের আপিলের পরিপ্রেক্ষিতে ফিফার ডিসিপ্লিনারি কমিটি এই ইস্যুতে কাজ করেছে। আপাতত দুই ট্রান্সফার মৌসুমের জন্য নিষিদ্ধ থাকতে হবে দল দুটিকে।

১৮ বছরের কম বয়সী খেলোয়াড় কিনতে হলে স্প্যানিশ ক্লাবগুলোকে ফিফার ৫, ৯ এবং ১৯ নম্বর অনুচ্ছেদ মেনে চলতে হয়। তবে, রিয়াল ও অ্যাতলেতিকো সেই অনুচ্ছেদ অমান্য করেছে বলে জানায় ফিফা। ফলে দলবদলে নিষিদ্ধ থাকতে হচ্ছে ক্লাব দুটিকে।

এদিকে, রিয়াল তাদের অফিসিয়াল বিবৃতিতে জানায়, দলের নিয়ম অনুযায়ী নিষেধাজ্ঞার বিরুদ্ধে তারা কোর্ট অব আরবিট্রাশন ফর স্পোর্টস (সিএএস) এ আবারো আপিল করবে।

 

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow